বাংলা সিরিয়াল

‘এতদিন জানতাম প্লট চুরি হয় এ তো পুরো টুকলি’, স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক নাম সমেত ঝেঁপে দিল জি বাংলা! লজ্জায় মাথা কাটা যাচ্ছে জি দর্শকদের, ছিল ‘ইচ্ছেনদী’ হল ‘ইচ্ছেপুতুল’

ধারাবাহিক গুলোর এতদিন বদনাম ছিল তারা একে অপরের গল্প চুপচাপ টুকে দেয় নিজেদের ধারাবাহিকে টিআরপির জন্য। তবে এবার আর ছোটখাটো প্লট কিংবা সিন নয়। পুরো গল্পটাই নামসমেত ঝেপে দিল জি বাংলা। তাও আবার স্টার জলসার থেকে।

স্টার জলসার(Star Jalsha) একদা সময়ের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে নদী(Ichche Nodi)। যে ধারাবাহিকের হাত ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন সোলাঙ্কি রায়(Solanki Roy)। আজ তিনি সাফল্যের শীর্ষে। এবার জি বাংলা(Zee Bangla) তাদের পুরো কনসেপ্ট চুরি করে নিল। শুধু কি তাই, মিল রয়েছে গল্পের নামেও। স্টার জলসার ধারাবাহিকের নাম ছিল ‘ইচ্ছে নদী’।জি যে নতুন ধারাবাহিক শুরু হতে চলেছে তার নাম ‘ইচ্ছে পুতুল'(Ichche Putul)। আগামী ৩০ শে জানুয়ারি থেকে এর সম্প্রচার শুরু হতে এসেছে। দুই বোনের গল্প নিয়ে এক নতুন ধারাবাহিক আছে জি বাংলা।

তড়িঘড়ি তার প্রমো(Promo) সামনে আনলো মঙ্গলবার। ধারাবাহিককে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন মৈনাক বন্দ্যোপাধ্যায়(Mainak Banerjee), তিতিক্ষা দাস(Titiksha Das) এবং শ্বেতা মিশ্র(Sweta Mishra)। কিন্তু সিরিয়ালের প্রমো সামনে আসতেই একেবারে অবাক বনে গিয়েছেন দর্শক। এ তো একেবারে সেই পুরনো ধারাবাহিক ইচ্ছেনদী। যেখানে অভিনয় করতে দেখা গিয়েছিল বিক্রম, সোলাঙ্কি এবং শ্রীতমাকে। দুই বোন এবং তাদের একই পছন্দের পুরুষকে ঘিরে ত্রিকোণ প্রেমের গল্প ছিল এটি। ইচ্ছে পুতুলের ক্ষেত্রেও তেমনটাই ঘটবে।

প্রমোতে গিয়েছে ছোট বোনের যা পছন্দ সেটাই কেড়ে নেয় তার বড়দিদি। মেঘের জন্মদিনের পার্টিতে তার প্রফেসরকে দেখে এক ঝটকায় তার প্রেমে পড়ে যায় মেঘের দিদি। যদিও বোনের মনের খোঁজ রাখে না। এর মাঝেই দেখা যায় পার্টির মধ্যে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে তার দিদি। এবং তার মেঘের নাম ধরে চিৎকার করছে। জানা যায় মেঘ নিজের রক্ত দিয়ে নিজে দিদিকে বাঁচিয়ে রেখেছে।

ধারাবাহিকের প্রমো দেখে এটা বোঝা গিয়েছে কোন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত মেঘের দিদি। ছোট থেকেই সে তার দিদির জন্য সর্বস্ব উজার করে দিয়েছে। কিন্তু নিজের ভালোবাসায় বলিদান দিতে পারবে সে? এই নিয়ে এভাবে গল্প। প্রমো সামনে আসার পর থেকে নেটিজেনরা ভৎর্সোনা শুরু করেছে। কেউ বলেছেন,’ এতদিন জানতাম প্লট চুরি হয় এখন তো দেখছি পুরো গল্পটাই চুরি’। শুধু তাই নয় সেখানে সোলাঙ্কির নাম ছিল মেঘলা আর এখানে তিতিক্ষার নাম মেঘ। কেউ কেউ বলছেন,’ ইচ্ছে পুতুল নাম না দিয়ে ইচ্ছেনদী টু নাম দিলেই হত’।

আবার কেউ কেউ ধুলোকণার প্রসঙ্গ টেনে এনে লিখছেন ,’চড়ুইয়ের ভাই এখানে চড়ুইয়ের ক্রাশ হয়ে গেল বাহ’। বিশেষ করে শ্বেতা ভক্তরা তাদের পছন্দের তারক আগে আরো একবার একই রকম চরিত্রে দেখে বিরক্ত। পাশাপাশি একই রকম বস্তা পচা গল্প নিয়ে সিরিয়াল তৈরি করা নিয়ে নির্মাতাদের বিরুদ্ধে প্রশ্ন তুলছেন অনেকেই। বিশেষ করে এক হিরোকে নিয়ে দুই বোন বা বন্ধুর টানাটানির গল্প আর পাতে দেওয়া যায় না বলে মনে করেন অনেক দর্শক।

Back to top button

Ad Blocker Detected!

Refresh