বাংলা সিরিয়াল

স্টার জলসার ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকে রাধিকার চরিত্র দেখে খুশি দর্শক, রাধিকার মতন এরকম সৎ ডাক্তার এখন আমাদের সমাজে প্রয়োজন

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম একটি হলো এক্কা দোক্কা। ধারাবাহিকের দুই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সোনামণি সাহা ও অভিনেতা সপ্তর্ষি মৌলিক। এই প্রথম কোনো ধারাবাহিকে দুজনে একসাথে জুটি বেঁধেছেন। ধারাবাহিকের শুরুতেই দেখানো হয় যে রাধিকা এবং পোখরাজ এর দুই পরিবারের মধ্যে পারিবারিক অশান্তি রয়েছে। যার ফলে রাধিকা এবং পোখরাজ এর মধ্যেও প্রথম থেকে সম্পর্ক মোটেও মধুর নয়। কিন্তু পরে দুজন দুজনকে ভালোবেসে বিয়ে করে। কিন্তু তারপরই শ্বশুর বাড়িতে নানানরকম ভাবে অপমানিত হতে থাকে রাধিকা। পরে তাকে বাধ্য হয়ে শ্বশুর বাড়ি ছেড়ে চলে আসতে হয়।

এখন রাধিকা পুরোপুরি তার কাজেই ফোকাস করতে চায়। ধারাবাহিকে রাধিকার বাবা কুশল মজুমদার একজন ডাক্তার ছিলেন। আর বাবার পথেই হেঁটেছেন তিনি। তাই তাঁর একটাই লক্ষ বাবার মতো আদর্শ একজন ডাক্তার হওয়ার। বর্তমানে রাধিকার চরিত্রটিও সেভাবেই ফুটিয়ে তোলা হয়েছে। আমরা অনেকেই দেখেছি, টাকার লোভে ডাক্তাররা অনেকসময় ভুল কাজ করে ফেলেন। এরকম অনেক ঘটনা আমাদের সামনে এসেছে। তাই অনেকেরই এখন মনে করেন টাকার লোভে ডাক্তাররা অসৎ কাজের সাথে জড়িয়ে পড়ছে। একজন ডাক্তার হওয়ার আগে তাদের প্রমিস করতে হয় যে তারা সারাজীবন মানুষদের সেবা করবেন।

তবে এত খারাপের মাঝেও অনেক এমন ডাক্তারাও আছেন। যাঁরা নিজের জীবন বাজি রেখে রোগীদের বাঁচানোর চেষ্টা করেন। যার উদাহরণ এই করোনা পরিস্থিতি। আর সেই প্রতিচ্ছবি গল্পে তুলে ধরা হয়েছে। সম্প্রতি এক দর্শক তাঁর পোস্টে লেখেন, “একজন অসুস্থ রোগীকে সুস্থ করে তোলা একজন ডাক্তারের পেশা বা জীবিকা নয় একজন ডাক্তারের কাছে এটা একটা ব্রত। বলা হয়ে থাকে, রোগ নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তারের আলাপনেই সারিয়ে তোলে অসুখের অনেকটাই। রাধিকার কাছে বাবা তার আদর্শ, বাবাই প্রেরণা।

রাধিকা তার বাবা ডাক্তার কুশল মজুমদারের রোগীকে সুস্থ করে তোলার এই ব্রতকেই বিশ্বাস করে, তাই যন্ত্রের মত কথা না বলে গল্পছলে কথা বলে রোগীর সব অসুবিধা সমস্যার কথা কিভাবে তার থেকে বের করতে হয় সেটা জানে। Coinsidently এক্কাদোক্কার টাইম স্লট ঘোষণাটা যেদিন হয়েছিলো সেইদিনটা ছিলো ১লা জুলাই ২০২২, ‘National Doctors Day’ এর দিন। এটার সাথে গল্পর তুলনা কিছু করছি না “

Back to top button

Ad Blocker Detected!

Refresh