বাংলা সিরিয়াল

সিনেমার তারকারা কি টেলিভিশনের তারকাদের আলাদা! প্রিয় সাংবাদিক মনে রাখবেন সমালোচনা করতে যোগ্যতা লাগে না! সোশ্যাল মাধ্যমে একরাশ ক্ষোভ উগরে দিল ছোট পর্দার গুনগুন

বাংলা টেলিভিশনের আকাশে অন্যতম পরিচিত নাম তৃণা সাহা(Trina Saha)। তিনি তার অভিনয় দক্ষতা দিয়ে কেবলমাত্র টেলিভিশনের পর্দাতেই নয় বড়পর্দাতেও দর্শকদের মন কেড়েছেন। সোশ্যাল মিডিয়াতেও তার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। টলিউডের(Tollywood) সুপারস্টারদের তুলনায় তার ফ্যান ফলোয়িং সংখ্যা মারাত্মক। বাংলা ধারাবাহিকে(Bengali Serial) একের পর এক হিট মেগা উপহার দিয়েছেন। এমনিতে তার হাসিখুশি স্বভাবের জন্য সবাই ভালোবাসা থাকে। তবে হঠাৎ করে মঙ্গলবার তৃণা সাহার ফেসবুক ওয়ালে উঠে এলো একরাশ ক্ষোভ।

এদিন দর্শকদের উদ্দেশ্যে অভিনেত্রীর প্রশ্ন, সিনেমার অভিনেতা /অভিনেত্রী বা টেলিভিশনের অভিনেতা/ অভিনেত্রীদের কি কোন শ্রেণী দিয়ে ভাগ করা যায়? এখানেই থেমে না থেকে তিনি আরো বলেন? সকলেরই তো কাজ মানুষকে এন্টারটেইনমেন্ট উপহার দেওয়া। সকলকে নিজের নিজের স্থানে প্রতিষ্ঠিত। তবু কেন সব সময় সিনেমার থেকে টেলিভিশনকে ছোট করে দেখানো হয়। সিনেমা বা টেলিভিশনের মধ্যে দন্দ্বের কোন অবকাশ নেই। তাহলে ‘সার্কাস’ থেকে ‘শাহরুখ’ হত না।

পর্দার গুনগুনের আসল রাগটা সংবাদমাধ্যম কর্মীদের ওপরে। তাই গোটা গোটা অক্ষরে লিখেছেন, প্রিয় সাংবাদিক মনে রাখবেন সমালোচনা করতে যোগ্যতা লাগেনা, সমালোচিত হতে যোগ্যতা লাগে। যদিও এর বেশি স্পষ্ট ভাবে কিছু লেখেননি তৃণা।

সম্প্রতি এক সংবাদমাধ্যম কর্মী নাম না করেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনা করেছিলেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে শাহরুখ-অমিতাভ-জয়াদের পাশে সিরিয়ালের পঞ্চম শ্রেণীর অভিনেত্রীদের উপস্থিতি নিয়ে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের(Kolkata Film Festival 2022) উদ্বোধনী মঞ্চে টলিউডের দেব, মিমি ,শ্রাবন্তী, শতাব্দীর পাশাপাশি ছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তৃণা সাহা। তাই বিষয়টি দুয়ে দুয়ে চার করতে কারোর তেমন অসুবিধা হয়নি।

এদিন শাহরুখ খানের সঙ্গে টেলি সুন্দরীর ছবি আগুনের গতিতে ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মাধ্যমে। নিজের কমেন্ট বক্সে বাংলা ধারাবাহিক নিয়ে হাজারো কটাক্ষের জবাব দিতে গিয়ে অভিনেত্রী বলেছেন, দাদা আমার মনে হয় আপনার লেখক বা চ্যানেলকে ব্যাপারটা বলা উচিত। টেলিভিশনের অভিনেত্রী বলে আমাদের অপমান না করে। আর আপনার কি মনে হয় সব সিনেমায় ভীষণ ব্লকবাস্টার গল্প থাকে? দাদা সবাই চেষ্টা করছে… আপনি আপনার কাছে আমরা আমাদের। অপমান করাটা আমাদেরও কাজ নয়, আপনাদেরও কাজ হওয়া উচিত নয়।

পাশাপাশি সিনেমা সিরিয়ালে ‘অতিরঞ্জিত অভিনয়’ করার নিয়েও জবাব দিয়েছেন তৃণা। তার কথা অনুযায়ী ক্লাসে সবাই যেমন ফার্স্ট হয় না পশ্চিমবঙ্গেও তেমন সবাই প্রথম হয় না আবার তেমনই সবাই বিশ্বকাপ পায়না। বোঝাই যাচ্ছে এদিন একেবারে ফায়ার মোডে ছিলেন ছোট পর্দার গুনগুন। নিজের কথা দিয়ে বুঝিয়ে দিলেন নেমার মতোই টেলিভিশন দর্শকদের মনোরঞ্জন করতে চেষ্টা করে যাচ্ছেন তারা। আপনারা কি সবাই সহমত অভিনেত্রীর সঙ্গে?

Back to top button