বাংলা সিরিয়াল

“সিরিয়ালের নাম গুড্ডি না পরকীয়ার হাড্ডি” – প্রথম বউকে ডিভোর্স দিয়ে দ্বিতীয়বার শিরীনকে বিয়ে করে এখন আবার প্রথম বউ গুড্ডির প্রেমে হাবুডুবু খাচ্ছে অনুজ! ধারাবাহিকের ট্র্যাক দেখে কটাক্ষ করছে দর্শক

বিয়ে, বিয়ে বহির্ভূত সম্পর্ক, একাধিকবার গল্পের প্রধান চরিত্রদের বিয়ে ইত্যাদি দিয়েই আজকালকার বাংলা সিরিয়াল ভরাট হয়ে গিয়েছে। টার্গেট অডিয়েন্স মানে বাড়ির কাকিমা জ্যেঠিমাদের একপ্রকার পছন্দের বিষয় এই বিয়ে সম্পর্কিত বিষয়। তাই টিআরপি বাড়ানোর জন্য সিরিয়ালের প্রযোজক এবং পরিচালকদেরও পছন্দের বিষয় এই নিয়ে গল্প বাড়ানো। বাংলা সিরিয়ালে এইগুলো নতুন কিছুই নয়।

সম্প্রতি স্টার জলসায় শুরু হয়েছে এক সিরিয়াল, নাম ‘গুড্ডি’, যেটি ইতিমধ্যেই দর্শকদের মনে তো জায়গা করে নিতে পারেইনি বরং হয়ে উঠেছে বিরক্তির কারণ। গল্পে শিরিনকে বিয়ে করে অনুজ, যে তার দ্বিতীয় স্ত্রী। অন্যদিকে অনুজ তার প্রথম স্ত্রী গুড্ডির প্রেমে এখনো হাবুডুবু খাচ্ছে। এখানেই দর্শকদের প্রশ্ন যদি গুড্ডিকে সে এখনো ভালোবেসে থাকে, তবে ডিভোর্স দিল কেন? আর ডিভোর্স দিলই যখন তখন দ্বিতীয়বার বিয়েও বা কেন করল?

শিরিনকে বিয়ে করার পরে অনুজ গুড্ডিকে গিয়ে সিঁদুর পরিয়েও দিয়েছে। প্রেমের প্রস্তাবও দিয়েছে। অনুজ গুড্ডিকে নানা কথা বলে পুরানো সমস্ত স্মৃতি মনে করিয়ে দেয়, যেসব শুনে গুড্ডিও দুর্বল হয়ে পড়ে। প্রেম প্রস্তাবের কোনো উত্তর এখনো গুড্ডি দেয়নি, তবে গল্পে পরকীয়া আনতে গুড্ডির উত্তর সকলেই অনুমান করতে পারছে যে কি হবে। আর গল্পের এইসব মোড় দেখে নেটিজেনরা তাদের বিরক্তি রীতিমতো উগড়ে দিয়েছে নেট মাধ্যমে।

নেটিজেনরা একাধিক প্রশ্ন ছুড়ে দিয়েছেন প্রযোজক পরিচালকদের দিকে, গল্পে কি প্রধান চরিত্রদের একবারই বিয়ে হতে পারে না কি? ডিভোর্স দিয়ে আবারও প্রাক্তনের কাছে প্রেম নিবেদন কি বর্তমান স্ত্রীয়ের ভাবনাকে ক্ষতি করবে না? গল্পের প্রধান চরিত্র এমন করলে সমাজ কি এইসবই শিখবে বা দেখবে তাদের থেকে? গল্পে কি একটু বাস্তবতা ঢালা যায় না?

Back to top button