বাংলা সিরিয়াল

‘আমরাও ট্রেনে-বাসে রেপ হতে চাইনা’! নারী-সুরক্ষা নিয়ে মুখ খুলে স্পষ্ট জানালেন অভিনেত্রী শ্রুতি দাস

সম্প্রতি সমাজের প্রচলিত মুখে ভাতের নিয়ম ভাঙতে দেখা গিয়েছিল টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি দাসকে। প্রসঙ্গত ‘দেশের মাটি’ থেকে শুরু করে ‘ত্রিনয়নী’ ধারাবাহিকে তার অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। পাশাপাশি স্পষ্টবক্তা হিসেবে নিজের পরিচিতি তৈরি করেছেন শ্রুতি দাস।

এদিন তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানান অনেকক্ষেত্রেই মামা এবং দাদুররাই কেবলমাত্র মুখে ভাত দেওয়ার অধিকার পান। কিন্তু বাস্তবে মা মাসিরাই বেশিরভাগ সময় বাচ্চাকে খাওয়ানোর দায়িত্ব নেন। তাই সে দিক থেকে দেখতে গেলে মামা এবং দাদুর পাশাপাশি মাসিদেরও সমান অধিকার থাকা উচিত মুখে ভাত দেওয়ার, এমনটাই মনে করেন অভিনেত্রী। এবং সেই ভাবনা থেকেই নিজের বোনপোকে মুখে ভাত তুলে দিয়েছিলেন শ্রুতি।

কিন্তু তার এই পোস্ট ভাইরাল হতেই বিরোধী মত আসতে দেখা যায় কমেন্টের মাধ্যমে। একজনকে নেটিজেন কমেন্টের মাধ্যমে জানিয়েছেন যে পুরুষরাও ট্রেনে বাসে মহিলাদের সিট সংরক্ষণ থেকে শুরু করে মহিলাদের জন্য আলাদা স্কুল চান না বরং সেখানেও সকলের সমান অধিকার থাকা উচিত।

তার উত্তর দিতে গিয়ে স্পষ্টবক্তা অভিনেত্রী জানিয়ে দিয়েছেন মেয়েরাও ট্রেনে বাসে অহেতুক নিজেদের গায়ে অন্য পুরুষের হাতের ছোঁয়া চান না। রেপ হতেও তারা চান না। কিন্তু সমাজের নারী সুরক্ষার অবস্থা বর্তমানে ভীষনই খারাপ। বলাই বাহুল্য অভিনেত্রী তার এই বক্তব্যের মাধ্যমে মন জয় করে নিয়েছেন নেটিজেনদের।

Back to top button