তৃতীয় লিঙ্গের মানুষের মান্যতা নাকি কম টিআরপি? ঠিক কোনো কারণে বন্ধ হচ্ছে ফিরকি?

সিরিয়াল হোক বা সিনেমা সবটাই টিকে থাকে দর্শকদের জন্য। আর সিরিয়াল বলতে আমাদের সবার আগে মাথায় আসে বেশ একটা চটকদার এবং মচমচে গল্প। এই সব না থাকলে সিরিয়াল দেখার মজাটাই চলে যায়। এর আগে বহু সিরিয়ালই সুন্দরভাবে শুরু অলেও তা শেষপর্যন্ত বেশি দূর এগোতে পারেনি। গল্পে তেমন কোন টুইস্ট না থাকার কারণে অনেক সিরিয়ালই প্রতিযোগীতার ভিড়ে প্রায় হারিয়েই গেছে।

ঠিক সেরকমই একটি বাংলা ধারাবাহিক হল ‘ফিরকি’। মূলত তৃতীয় লিঙ্গকে ঘিরেই একটি মা ও মেয়ের জীবনের লড়াইয়ের গল্প নিয়ে শুরু হয়েছিল এই ধারাবাহিক।কিন্তু বেশ কিছুদিন এগোতে না এগোতেই এই সিরিয়াল আর জনপ্রিয়তা পাই নি। সিরিয়ালের জনপ্রিয়তা বন্ধ হওয়ার কারণে কোথাও গিয়ে দর্শকরা মনে হয় এই তৃতীয় লিঙ্গের প্রাধান্যতা মেনে নিতে পারছেন না। আর হয়তো তাই সিরিয়াল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে চ্যানেল কর্তৃপক্ষ কলাকুশলীদের জানিয়ে দিয়েছে যে ধারাবাহিকের শেষ শ্যুটিং ২৪ ডিসেম্বর। অন্যদিকে এই সিরিয়ালের শ্যুটিং বন্ধের নির্দেশ আসতেই অনেকেটাই হতাশ হয়ে পড়েছেন ‘লক্ষ্মী’ ওরফে আর্যা বন্দ্যোপাধ্যায়, ‘রানি’ ওরফে সুজি ভৌমিক। তেমনি সিরিয়াল বন্ধ হওয়ার খবর আসতে না আসতেই ভেঙে গিয়েছে ‘ফিরকি’র দর্শকদের মন। অন্যদিকে সিরিয়াল বন্ধ হওয়া নিয়ে কলাকুশলীদের মত এই সিরিয়ালের টিআরপি খুব ভালো না থাকলেও যথেষ্ট ভালো ছিল। কিন্তু কোথাও না কোথাও ছন্দ পতনের কারণে এই সিরিয়াল বন্ধই হতে চলেছে সেটা মেনে নেওয়া ছাড়াও আমাদের কোনও উপায় নেই।