বাংলা সিরিয়াল

‘স্বাধীনতা সংগ্রামীদের সাথে পাঠ্য বইয়ের ইতিহাসে স্থান পাবে মিঠাই’! মিঠাই নিয়ে করা এই পোস্ট আসলে প্রশংসা না ব্যঙ্গ তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় পক্ষ প্রতিপক্ষের দল গড়ে উঠলো!

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক মিঠাই। একাধিকবার বঙ্গ সেরার আসন লাভ করা এই ধারাবাহিক নিয়ে আলোচনার শেষ নেই। প্রায়ই দেখা যায় এই ধারাবাহিক নিয়ে কখনো মানুষ প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন কখনো বা প্রশংসার ছলে ট্রোল করছেন এবং সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ঝড় তুলছে। সম্প্রতি এরকম একটি পোস্ট দেখা গেল মিঠাইকে কেন্দ্র করে।

একজন নেটিজেন যেমন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,“নিঃসন্দেহে খুব শিগগিরই পাঠ্য বই এর ইতিহাসে স্থান পাবে মিঠাই. আগে যা ঘটেনি সেই অবিশ্বাস্য ঘটনাটাই মিঠাই ঘটিয়ে ফেললো (৮+ এ বারবার Bengal topper) স্বাধীনতা সংগ্রমীদের মতো মিঠাই কেও দেশ ও জাতি মান্যতা দিতে বাধ্য। চারটি খানি কথা নয়, একটানা বছরের পর বছর মিঠাই Bengal topper হয়েই যাচ্ছে। হিপ হিপ হুররে…”- এই পোস্ট নিয়ে আবার শুরু হয়েছে ট্রোলিং। এই পোষ্টের কমেন্ট বক্স ভরে গেছে বিভিন্ন ধরনের কথাবার্তায়।

কেউ যেমন লিখেছেন, “মিঠাই ভালোবাসো ঠিক কথা কিন্তু এসব ক‌ও কেন একটু বেশি বলা হয়ে গেল না?” আবার কেউ বলেছেন,“ মিঠাই তো ঠিকভাবে শব্দ উচ্চারণ করতেই পারে না, সে আবার দেশ ও জাতির ভালোবাসা পাবে”- কারোর মতে,“একটা সিরিয়াল নিয়ে এদের আদিক্ষেতা দেখে হেসে মরি”। কেউ আবার পোস্ট দাতাকে উদ্দেশ্য করে লিখেছেন, “মিঠাই এর প্রশংসা করলেন নাকি ব্যঙ্গ করলেন ঠিক বুঝতে পারছি না”- প্রসঙ্গত উল্লেখ্য বেশ কিছুদিন আগে মিঠাই ভক্তরা একবার দাবি করেছিল যে, অনেক মিঠাই হেটার্স আছে যারা মিঠাই নিয়ে অনেক রকম পোস্ট করে এবং মিঠাই ভক্ত সেজে মিঠাই নিয়ে অনেক বাড়িয়ে বাড়িয়ে কথা বলে যাতে মিঠাইকেই এক অর্থে ছোট করা হয় এবং মিঠাই ট্রোলিং এর শিকার হয়। তাই তারা তাদের ফ্যান পেজে বলেছিল মিঠাই কে যেন অন্য কোন কিছুর সাথে তুলনা করা না হয় যাতে মিঠাই ছোট হয়। তাই এই পোস্ট দেখে অনেকেই বুঝতে পারছেন না যে যিনি পোস্টটি করেছেন তিনি আদৌ কি মিঠাই ভক্ত নাকি মিঠাই হেটার্স?

Back to top button