ঋষি কৌশিকের বাস্তব জীবনের স্ত্রীকে চেনেন? অভিনেতার সবচেয়ে কাছের মানুষ ইনি, রইল তার পরিচয়

টেলিভিশনের পর্দায় ‘একদিন প্রতিদিন’ ধারাবাহিকের মাধ্যমে অভিনয় জগতের যাত্রা শুরু করেছিলেন অভিনেতা ঋষি কৌশিক। এরপর স্টার জলসায় ‘ইষ্টি কুটুম’ ধারাবাহিক থেকে শুরু করে ‘কোড়া পাখি’-তে অসাধারণ অভিনয়ের মাধ্যমে তিনি দর্শকমহলে বিশেষ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ২০০২ সালে অসমের তেজপুর থেকে কোলকাতা শহরে অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে এসেছিলেন ঋষি।

এরপর টানা তিনবছর ধরে বহু প্রতিকূলতা পেরিয়ে, ছোটো পর্দায় ‘একদিন প্রতিদিন’-এ অভিনয় করার প্রস্তাব পান। এই ভাবেই ভাগ্যের চাকা ঘুরে যায় ঋষির এবং ২০০৮ সালে ‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকে ডাক্তার উজানের চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়ে ছিলেন তিনি। রুপোলি পর্দার গম্ভীর উজান ওরফে ঋষি কৌশিক রিয়েল জীবনে খুবই প্রাণবন্ত একজন মানুষ।

তাই মাঝে মধ্যেই নিজের স্ত্রী দেবযানীকে নিয়ে কখনো পাহাড়ের গায়ে, তো কখনো সমুদ্র, আবারো কখনোও বিদেশেও উড়ে যান। এর পাশাপাশি অভিনেতা বাইক নিয়ে ঘুরতেও খুব ভালোবাসেন। তাই শুটিং সেটেও অনেকসময় তাঁকে বাইক নিয়ে ঘুরতে দেখা গিয়েছে। তবে শত ব্যস্ততার মাঝেও নিজের স্ত্রীর খেয়াল রাখতে তিনি কখনই ভোলেননা। তাই বিদেশে জন্মদিন পালন করলেও ভিডিও কলের মাধ্যমে নিজের স্ত্রীকে সর্বদা সঙ্গে রেখে ছিলেন অভিনেতা।

তবে একবার অপরাজিতা ঘোষের সঙ্গে প্রেমের গুঞ্জনকে কেন্দ্র করে লাইমলাইটে উঠে এসেছিলেন তিনি। টলিপাড়া থেকে একসময় এই গুঞ্জনও ভেসে এসেছিল যে, তাদের নাকি সন্তানও রয়েছে। তখন অভিনেতা এক সাক্ষাৎকারে বলেছিলেন, “খেলাম না, দেলাম না, গ্লাস ভাঙলাম আমি।” তবে অভিনেতা এবং তার স্ত্রী এর মধ্যে ভালোবাসা এবং বিশ্বাস ভরপুর বিশ্বাস থাকায় এইসব মিথ্যে খবরকে বিন্দুমাত্র গুরুত্ব দেননি অভিনেতার স্ত্রী দেবযানী। বর্তমানে স্বামী স্ত্রী মিলে চুটিয়ে সংসার করে চলেছেন।