বাংলা সিরিয়াল

‘মানবসেবায় কাজের সুযোগ পাওয়া অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার’, পাঞ্জাবে স্বর্ণমন্দিরে সেবার কাজে বাংলার সবার প্রিয় দিদি রচনা ব্যানার্জি

রচনা ব্যানার্জি, এই নামটা কারোরই অজানা নয়, টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির অন্যতম নায়িকা তিনি এর পাশাপাশি রয়েছে সঞ্চালনায় অগাধ দক্ষতা। জনপ্রিয় রিয়েলিটি শো দিদি নাম্বার ওয়ান এর প্রধান সঞ্চালক তিনি।

বহু বছর ধরে এই রিয়ালিটি শো সঞ্চালনা করে দর্শকের মনে এমন এক জায়গা তৈরি করে নিয়েছেন যে দর্শক রচনা ব্যানার্জি ছাড়া অন্য কাউকে সেই সঞ্চালনার দায়িত্বে দেখতে চান না।

একবার এই সঞ্চালনার দায়িত্বে রচনা ব্যানার্জিকে সরিয়ে দেবশ্রী রায়কে এনেছিল জিবাংলা কর্তৃপক্ষ। তবে তরতরিয়ে সেই শোয়ের টিআরপি কমলে জিবাংলা কর্তৃপক্ষ আবার পুনরায় রচনা ব্যানার্জিকে ফিরিয়ে আনতে বাধ্য হন।

দেবশ্রী ছাড়াও মাঝে সঞ্চালনার দায়িত্বে ছিলেন শ্রাবন্তী চ্যাটার্জী, ছিলেন অভিনেত্রী জুন মালিয়াও। কেউই দিদি রচনা ব্যানার্জির মত টিআরপি বাড়াতে সক্ষম হননি। হাসিখুশি মজার মজার প্রশ্নে মাতিয়ে রাখেন রিয়েলিটি শোটি।

এর আগে নানাভাবে অভিনেত্রীর মানবিক দেখা গেছে। অভিনেত্রী নিজের ভালো থাকার রহস্য নিজেই খুঁজে নেন। কখনো বা নিজের ছেলের সাথে, কখনোবা গাছ লাগিয়ে কিংবা বেড়াতে গিয়ে অভিনেত্রী খুঁজে পান নিজের শান্তি।

বর্তমানে দেশজুড়ে চলছে করোনা অতিমারি পরিস্থিতি। চলছে আংশিক লকডাউন। এরইমধ্যে অভিনেত্রী রওনা হয়ে গেলেন অমৃতসরের উদ্দেশ্যে।

সৎনাম আহলুওয়ালিয়া ও গুন্না আহলুওয়ালিয়া তাঁর বিশেষ পরিচিত। তাদের সহায়তায় অভিনেত্রী এই বিশেষ দিনে অমৃতসরের স্বর্ণমন্দিরে লঙ্গর ও সেবার উদ্যোগে ব্রতী হয়েছিলেন।

সেই গুরুদুয়ারার নিয়ম মেনে অভিনেত্রী পরেছিলেন সাদা সালোয়ার কামিজ এবং নিয়েছিলেন নীল ওড়না। যেটা তার মাথায় জড়ানো ছিল। অভিনেত্রী স্বর্ণ মন্দিরের সরোবরের জলের কাছে দাঁড়িয়ে একটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন।

ক্যাপশনে উল্লেখ করেছেন ,”মানবসেবার কাজের সুযোগ পাওয়া অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার। স্বর্ণমন্দিরের প্রধান গ্রন্থী সিং সাহেব জ্ঞানী জগতার সিং জী আমায় আশীর্বাদ করেছেন। এত সুন্দর একটি উদ্যোগে সামিল করার জন্য সৎনাম ও গুন্নাকে ধন্যবাদ।”

 

View this post on Instagram

 

A post shared by Rachna Banerjee (@rachnabanerjee)

Back to top button