বাংলা সিরিয়াল

আলমারি তো নয় যেন একটা গোটা মিউজিয়াম, সুপারহিট লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের শাড়ির কালেকশন দেখলে অবাক হবেন আপনিও

এই মুহূর্তে ধারাবাহিক প্রেমীদের কাছে অত্যন্ত পরিচিত একটি নাম হল লীনা গঙ্গোপাধ্যায়। বর্তমানে তিনি স্টার জলসার বেশকিছু মেগা ধারাবাহিকগুলির লেখিকা। বেশ কিছু ধারাবাহিক তিনি লিখছেন। এছাড়াও তার আরও একটি পরিচয় রয়েছে তিনি রাজ্য মহিলা কমিশন দলের সদস্য এবং অত্যন্ত সফল একজন প্রযোজক। এই মুহূর্তে বাংলা ইন্ডাস্ট্রি তিনি অন্যতম ব্যস্ত চিত্রনাট্য লেখিকা। বর্তমানে স্টার জলসার প্রথম সারির একাধিক ধারাবাহিকের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়। তার লেখা ধারাবাহিক গুলি রমরমিয়ে চলছে দর্শকমহলে। আসলে বর্তমান সময়ে ধারাবাহিকের চাহিদা এতটা বেড়ে গিয়েছে যে নিত্যনতুন গল্প নিয়ে হাজির হতে হচ্ছে প্রতিটি চ্যানেলকে।

লীনা গঙ্গোপাধ্যায় লেখা একাধিক জনপ্রিয় ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম হলো ইষ্টিকুটুম, জল নূপুর, ইচ্ছেনদী, কুসুমদোলা, মোহর, পুন্যি পুকুর, কোজাগরি, নকশি কাঁথা, শ্রীময়ী, খড়কুটো ইত্যাদি। বাংলা ধারাবাহিক গুলিতে আমরা সবসময় দেখে থাকি নায়িকারা শাড়ি পড়ে থাকেন। লীনা গঙ্গোপাধ্যায় নিজেও শাড়ি পড়তে ভীষণ ভালোবাসেন। তার সংগ্রহ বিভিন্ন ধরনের শাড়ি রয়েছে।

তিনি মনে করেন ধারাবাহিকের নায়িকাদের অনেকেই নিজেদের স্টাইল আইকন ভাবতে পারেন তাই তাদের দেখাদেখি শাড়ি গুলি পড়ার উৎসাহ বাড়বে প্রত্যেকের মধ্যে। যেমন একসময় ইস্টি কুটুম ধারাবাহিকের বাহা শাড়ি বেশ উঠেছিল বাজারে। লীনা গঙ্গোপাধ্যায় এর নিজের শাড়ির কালেকশন দেখার মত। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবনের ব্যস্ত সময় থেকে কিছুটা সময় বের করে কথা বলেছেন তিনি।

সকল কাজের মধ্যেও লীনা গঙ্গোপাধ্যায়ের শাড়ি কালেকশন করতে খুব ভালবাসেন। এটা তার কাছে প্যাশন। ভারতবর্ষের এমন কোন শাড়ি নেই যেটা লেখিকার ওয়ার্ড ড্রপে নেই। আলমারির স্তরে স্তরে সাজানো রয়েছে বিভিন্ন ধরনের বিভিন্ন রঙের শাড়ি। আলমারি তো নয় যেন আস্ত একটা মিউজিয়াম। তার মধ্যে বেশিরভাগ শাড়ি লেখিকা উপহার হিসেবে পেয়েছেন আবার কিছু শাড়ি তার মায়েরও।

 

Back to top button