বাংলা সিরিয়াল

হ্যান্ড অফ গড ঠাকুরের হাত কী ইন্টারনেটে সার্চ করে যা জানতে পারল বোধি! দেখে কপালে চোখ উঠেছে নেটিজেনদের!

বোধিসত্ত্বের বোধ বুদ্ধিতে দেখা যাচ্ছে যে বাড়ি ভাগাভাগি হওয়ার একটা বিষয় এসেছে যে কারণে বোধিসত্ত্বের মাথায় চিন্তা যে আর কি তাদের বাড়ির উঠোনে ইলিশ উৎসব হবে না? তখন তার মা বলে ঠাকুর চাইলে নিশ্চয়ই হবে। তখন বোধি তার মাকে জিজ্ঞেস করে মা ঠাকুর বাম হাতি না ডান হাতি- বোধির মা প্রশ্ন শুনে রেগে গিয়ে বলেন ঠাকুর নিয়ে একদম এই সমস্ত কথা বলবে না। এরপর বোধি ঠাকুরের হাতকে ইংরেজিতে হ্যান্ড অফ গড বলে জেনে ইন্টারনেটে সার্চ করল এরপর মারাদোনার আর্জেন্টিনা জয়ের ইতিহাস খুঁজে পেল।

তার দাদু তাকে বলল মারাদোনা একবার হাত দিয়ে গোল করে, এবং সেটি গোল হয়ে আর্জেন্টিনাবাসীকে বিশ্বকাপ জিতিয়ে দেয় একে হ্যান্ড অফ গড বলে অর্থাৎ যা মানুষের হাতে থাকে না তাকেই ঈশ্বরের নামে দিয়ে দেওয়া হয়। বোধি এরপর বলে তাহলে হ্যান্ড অফ গড মানে অজুহাত? দাদু বলে কেন? বোধি বলে তাই নয় তো কি না হলে কি হাত দিয়ে গোল করলে আর গোল হয়!

তার দাদু তাকে শেখায় যা করার মানুষই করে কিন্তু ঠাকুরের নাম নিলে মনে একটু জোর আসে এতে বোধি বুঝতে পারে ঠাকুর মানে মনের জোর। এরপর বোধি ভাবতে থাকে যে কীভাবে তাদের বাড়ির সমস্যা সমাধানে ঠাকুরের হাত কাজে লাগানো যায়! এরপর তার দাদু বলে বড় স্বার্থের কথা ভাবতে গেলে মাঝেমধ্যে অনেক কিছুই করতে হয়, না হলে কি আর মারাদোনা হাত দিয়ে গোল করে আর্জেন্টিনাবাসীকে বিশ্বকাপ এনে দিতে পারতো? তখন বোধি ভাবে আমাদের বাড়িতে ও ঠাকুরের হাত যদি অজুহাত হয় তাহলে কেমন হবে?- এইবার দেখা যাক বোধির বুদ্ধিতে বাড়ি ভাগ হওয়া আটকাবে কিনা!

Back to top button