বাংলা সিরিয়াল

‘এসব কি গাঁজাখুরি?’ ছোট্ট ‘বোধিসত্ত্ব’কে ক্লাস সেভেনের অঙ্ক বিনা বাধায় করে ফেলতে দেখে বিরক্ত দর্শকরা, ‘অবাস্তব ব্যাপার’, মতামত তাদের

এই মুহূর্তে একের পর এক নতুন ধারাবাহিকের সম্প্রচার করতে দেখা যাচ্ছে জি বাংলা চ্যানেল কর্তৃপক্ষকে। তার মধ্যে একটি অন্যতম ধারাবাহিক হলো ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’। প্রথম থেকে সম্পূর্ণ শিশু শিল্পীদের নিয়ে তৈরি এই ধারাবাহিকটি দেখে দর্শকরা বুঝতে পেরেছিলেন ধারাবাহিকের মাধ্যমে অন্যরকম গল্প তুলে ধরার চেষ্টা করবেন নির্মাতারা। কারণ এই ধারাবাহিকে অন্যান্য ধারাবাহিকের মত পরকীয়া কিংবা ষড়যন্ত্রের গল্প দেখানো হচ্ছে না।

বরং একজন শিশুর জীবনের বিভিন্ন অংশ তুলে ধরা হচ্ছে ছোট পর্দায়। তবে এবার দেখা গেল ধারাবাহিকের মুখ্য চরিত্র বোধিসত্ত্ব নিজে ক্লাস ফোরে পড়া সত্ত্বেও নতুন স্কুলে গিয়ে ক্লাস সেভেনের অংক চটপট কষে ফেলতে সক্ষম হয়েছে। যা দেখার পর দর্শকদের অনেকেই মনে করছেন বাস্তব সম্মত হচ্ছে না এই ধারাবাহিকের গল্প।

কারণ ধারাবাহিকের গল্প অনুযায়ী দেখা গিয়েছে মাস্টারমশাইকে অবাক করে দিয়েছে আর এর উপর উঠে দাঁড়িয়ে বিনা বাধায় তিন ক্লাস উপরের অংক ব্ল্যাকবোর্ডে কষে ফেলতে সক্ষম হয়েছে ধারাবাহিকের মুখ্য চরিত্র বোধিসত্ত্ব। যা দেখার পর দর্শকরা মনে করছেন এই ধারাবাহিকের মাধ্যমে এমন চরিত্র তুলে ধরা উচিত নির্মাতাদের, যার সঙ্গে সকলে সামঞ্জস্য খুঁজে পাবে। তাই বাস্তব সম্মত গল্প দেখতে চাইছেন দর্শকরা।

Back to top button