বাংলা সিরিয়াল

‘ছোট পর্দায় TRP তো কেনাই যায়’! ‘মহাপীঠ তারাপীঠ’এর বিশেষ পর্বে অভিনয় করতে এসে বিস্ফোরক সুপারহিট অভিনেতা বিপ্লব চ্যাটার্জী

টলিউডের অন্যতম বর্ষীয়ান অভিনেতা বিপ্লব চ্যাটার্জীকে খুব শীঘ্রই স্টার জলসার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপীঠ তারাপীঠ’এ বামদেবের এক অন্ধভক্তের চরিত্রে দেখা মিলবে। বিশেষ পর্বে ক্যামিও চরিত্রে দেখা যেতে চলেছে টলিউডের এই বর্ষীয়ান অভিনেতাকে।

ধারাবাহিকের আসন্ন বিশেষ পর্বে বামাক্ষ্যাপার এক অন্ধভক্ত কীর্তনীয়া বিষ্ণুদাসের চরিত্রে দেখা যাবে এই বর্ষীয়ান অভিনেতাকে। ধারাবাহিকের আসন্ন প্রেক্ষাপট অনুযায়ী কীর্তনীয়া বিষ্ণুদাস বয়সের কারণে আগের মত গান গাইতে না পারায় তার জায়গা হচ্ছে না কোন দলে চরম অর্থকষ্টে রয়েছে সে। কিন্তু তার অনাথ নাতনির সমস্ত দায়িত্ব তারই। তার বিয়ে দিতে চান তিনি। কিন্তু অভাবের সংসারে দু’বেলা দু’মুঠো জোটাতে অনেক কাঠ-খড় পোড়াতে হয় বিষ্ণুদাসকে। সেই অবস্থায় সে নাতনির বিয়ে কি করে দেবে! এরপরেই তার গ্রামে এসে উপস্থিত হন স্বয়ং বামদেব। এরপর কি হতে চলেছে বিষ্ণুদাসের জীবনে! তা দেখার জন্য আরো ক’টা দিন অপেক্ষা করতে হবে ধারাবাহিক অনুরাগীদের।

এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বিপ্লব চ্যাটার্জী জানিয়েছেন, তিনি এর আগে বেশ কয়েকটি ভালো চরিত্রে অভিনয় করেছেন, কিন্তু খলনায়ক হিসেবেই সকলে মনে রেখে দিয়েছেন তাকে। ‘আদু’,’মৌন মুখর’র মতো ছবির নাম উল্লেখ করেছেন উদাহরণ হিসেবে। এরপরেই তিনি রীতিমতো আক্ষেপের সুরে জানিয়েছেন, তার পরিচালক বন্ধুরা তাকে খলনায়ক হিসেবেই পছন্দ করতেন। এই একই ধরনের চরিত্রে অভিনয় করতে করতে তিনি ক্লান্ত। তিনি এও জানান, সর্বক্ষণ তিনি অপেক্ষায় থাকেন কখন তাকে কোন এক ভালো চরিত্রে অভিনয়ের জন্য ডাকা হবে।

তবে খুব শীঘ্রই ছোটপর্দায় তার দেখা মিলতে চলেছে। ইতিমধ্যেই তিন দিন শুটিংও করে ফেলেছেন বলে জানিয়েছেন তিনি। অবশ্য এখনও আরো কয়েকদিনের শুটিং বাকি আছে বলেই জানা গিয়েছে। তবে ছোটপর্দায় অভিনয় করতে এসেই ছোটপর্দা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন এই বর্ষীয়ান অভিনেতা। বরাবরই তিনি স্পষ্টবাদী।

তিনি কাটকাট কথায় বলেছেন, ছোটপর্দায় ধারাবাহিকগুলির টিআরপি টাকা দিয়ে কেনা যায়। তিনি উল্লেখ করেছেন, ‘সহচরী’তে সাহানা দত্তের চিত্রনাট্যে কণীনিকা বন্দ্যোপাধ্যায়ের অভিনয় তার ভীষণ ভাল লাগে। তবে এই মুহূর্তে ‘মহাপীঠ তারাপীঠ’এর সেটের সকলের সাথে কাজ করতে তার বেশ ভালো লাগছে বলেই জানিয়েছেন তিনি। তিনি সরাসরি, স্টার জলসার পর্দায় সম্প্রচারিত দুই ধারাবাহিক ‘মহাপীঠ তারাপীঠ’ ও ‘আয় তবে সহচরী’র প্রশংসা করেছেন। শেষে তিনি বলেন, রাজা সেনের ‘সুবর্ণলতা’র মতো ধারাবাহিক দর্শকরা আর দেখতে পাবেন না।

তার কথায় ছোটপর্দার ধারাবাহিকগুলোর মান ইদানিং খুবই পড়ে গিয়েছে। তাই ছোটপর্দা নিয়ে তিনি বিশেষ কথা বলতে চান না। একই গতানুগতিক ধারাবাহিকে একঘেয়ে চরিত্রে অভিনয় করতে করতে তিনি ক্লান্ত হয়ে পড়বেন। এই কারণেই তিনি জানিয়েছেন, ছোটপর্দায় অভিনয়ের ক্ষেত্রে তার জন্য স্বল্পদিনের কাজই উপযুক্ত।

Back to top button