বাংলা সিরিয়াল

‘বাংলা সিরিয়ালে হিন্দি গান বাজানো হচ্ছে কেন?’! প্রশ্ন তুলে এবার শুটিং স্টুডিওর সামনে আন্দোলনে নামতে চলেছে ‘বাংলা পক্ষ’

বাংলা সিরিয়ালে এখন রোমান্টিক দৃশ্য থেকে শুরু করে যেকোনো উৎসব-অনুষ্ঠান হলেই হিন্দি গান বাজতে দেখা যায় পর্দায়। প্রতিদিন সন্ধ্যায় নিয়ম করে বাংলা সিরিয়াল প্রেমীরা সেই গান শুনতে পান তাদের প্রিয় ধারাবাহিকটিতে। তবে এবার সিরিয়ালের মাধ্যমে জোর করে হিন্দি সংস্কৃতি বাঙ্গালীদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে এই অভিযোগ তুলে আন্দোলনে নামতে চলেছে বাংলাপক্ষ সংগঠন।

বাংলা পক্ষের তরফে কৌশিক মাইতি জানিয়েছেন বাংলা সিরিয়ালে এখন ধীরে ধীরে বাঙালি নানান প্রথা তুলে দিয়ে নিয়ে আসা হচ্ছে উত্তর ভারতীয় সংস্কৃতি। বিয়ের অনুষ্ঠানের নায়িকাদের বেনারসির বদলে পড়ানো হচ্ছে লেহেঙ্গা। করবা চৌথ পালন করানো হচ্ছে তাদের দিয়ে।

যা নিয়ে বেশ ক্ষুব্ধ বাংলা পক্ষের সদস্যরা। তাদের সংগঠনের তরফে জানানো হয়েছে আজ অর্থাৎ রবিবার বাংলা পক্ষের উত্তর 24 পরগনা শাখার সদস্য রাজারহাট ডিআরআর স্টুডিওর বাইরে অবস্থান-বিক্ষোভ করবেন। গোটা আন্দোলনের নেতৃত্ব দেবেন গর্গ চট্টোপাধ্যায়।

এ ব্যাপারে এখনও বাংলা ধারাবাহিকের নির্মাতারা মুখ না খুললেও বাংলা পক্ষকে সমর্থন করতে দেখা গেছে নেটিজেনদের একটি বড় অংশকে। যেভাবে ধীরে ধীরে বাংলা সিরিয়ালগুলিতে হিন্দি সংস্কৃতির প্রভাব বাড়ছে তা নিয়ে বাংলা প্রেমীরা বেশ আশঙ্কিত। নতুন প্রজন্ম এর মাধ্যমে প্রভাবিত হয়ে পড়বে এমনটাই আশঙ্কা করছেন তারা।

Back to top button