বাংলা সিরিয়াল

‘বাংলা কথা বলায় যেখানে এলাউড নয় সেখানে বাংলা ছন্দে ৯ এর বিঞ্জান ক্লাস নিচ্ছে ইন্দিরা! প্রমো থেকেই গাঁজা ঢালতে শুরু করেছে নির্মাতারা!’-গ্রামের মেয়ে অথচ শিক্ষিত ইন্দিরার সাজ পোশাক থেকে শুরু করে ইন্টারভিউ বোর্ড ফেস সব নিয়ে ট্রোল হলো বাংলা মিডিয়ামের দ্বিতীয় প্রোমো!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক বাংলা মিডিয়ামে দীর্ঘদিন পরে দেখা যাচ্ছে কৃষ্ণকলি খ্যাত জুটি নীল তিয়াশাকে। এই নিয়ে এই ধারাবাহিকের দুই নাম্বার প্রোমো চ্যানেল কর্তৃপক্ষ প্রকাশ করেছে। প্রথম প্রোমোর পর এই দ্বিতীয় প্রোমো নিয়ে ও সোশ্যাল মিডিয়াতে সমালোচনা শুরু হয়েছে। প্রথম প্রোমো দেখার পর দর্শকরা বলছিলেন যে, এতে নায়ক নায়িকা যথেষ্ট ওভার অ্যাকটিং করেছে আর দ্বিতীয় প্রোমো তে দেখা যাচ্ছে যে বিষয়বস্তু তুলে ধরা হয়েছে তা রীতিমত অবাস্তব।

কারণ এই প্রোমোতে নায়িকার সাজ পোশাক থেকে শুরু করে তার কথা বলার ধরন এবং তার বডি ল্যাঙ্গুয়েজ, তার পড়ানোর কৌশল সবটাই রীতিমতো অবাস্তব। গ্রামের মেয়ে বলেই ইন্দিরার দুদিকে বেনি করা এবং উঁচু করে শাড়ি পরার ধরণটা দেখে দর্শকরা সমালোচনার শুরু করেছেন, তারপরে দেখা যাচ্ছে ইন্দিরা গ্রামের মেয়ে হয়ে ইংলিশ মিডিয়াম স্কুলে ইন্টারভিউ দিতে এসেছে গেঁয়ো দের মতো সেজে, যেখানে সে একজন উচ্চশিক্ষিত।

সেই ইন্টারভিউ বোর্ডে সবাই বাংলায় প্রশ্ন করছে এবং ইন্দিরা বাংলায় উত্তর দিচ্ছে, তারপর দেখা যাচ্ছে ইংলিশ মিডিয়াম স্কুলের ক্লাস নাইনের ঘরে ইন্দিরা বাংলায় ছড়া কেটে কেটে ক্লাস নিচ্ছে, যেটা একেবারেই অবাস্তব কারণ ইংলিশ মিডিয়াম স্কুলে সেভাবে বাংলা ভাষায় কথা বলা হয় না, সেখানে বিজ্ঞানের ক্লাস বাংলা ভাষায় নেওয়ার বিষয়টা দর্শকরা ঠিক হজম করতে পারেননি এই নিয়ে তাই সমালোচনা শুরু।

একজন নেটিজন যেমন লিখেছেন, “সুশান্ত কাকু অনেক দিন গাঁজামুক্ত সিরিয়াল চালানোর পরে এবার পরিপূর্ণ গাজার ধারাবাহিক নিয়ে ফিরছে প্রোমো থেকেই গাজার নৌকা পাহাড়তলীতে চলে গেছে ইংরেজি মিডিয়াম স্কুলে ইন্টারভিউ দিচ্ছে বাংলায় আবার ক্লাসও নিচ্ছে বাংলায় যেখানে ক্লাসে বাংলা বলা Allowed না সেখানে বাংলা ছন্দে ক্লাস নিচ্ছে আর গ্রামের মেয়ে যতো গেঁয়ো টাইপ এর ই হোক এখন আর এরকম দুই বেনী করে না সেখানে নায়িকা শিক্ষীত হয়েও শহরের ইংরেজি মিডিয়াম স্কুল এর ইন্টারভিউ তে দুই বেনুনী বানিয়ে চলে এসেছে প্রোমোতেই এত গাজা না জানি সিরিয়ালে কত গাজা দেবে”

Back to top button