বাংলা সিরিয়াল

অন্যায়ের সঙ্গে আপোস করতে শেখেনি পর্না! গতানুগতিক ঝিমিয়ে থাকা নায়িকা নয়, বরং সাহসিকতার পরিচয় দিয়েছে, পর্নাকে স্যালুট জানাচ্ছে দর্শক

অন্যান্য ধারাবাহিকের থেকে জি বাংলার(Zee Bangla) নিম ফুলের মধু(Nim Phuler Modhu) ধারাবাহিকটি একেবারেই আলাদা। কারণ এই ধারাবাহিকে সাংসারিক কুটকচালী থাকলেও তাই একটু ভিন্ন মাত্রায়। কারণ এখানে শাশুড়ি বউয়ের টক্করটা সমানে সমানে। কেউ কারোর থেকে কম নয়। এই কারণেই ধারাবাহিকটি অল্প দিনের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অন্যায় দেখে চুপ করে থাকার পাত্রী নয়, এই ধারাবাহিকের নায়িকা।

আর এই প্রমান একবার নয় বরং পাওয়া গিয়েছে বারবার। স্বামী স্ত্রীকে আলাদা করার জন্য বারবার মুখে রয়েছে সৃজনের মা। পর্না যখন কাজের জন্য বাইরে যেতে চায় তখন তার স্বামী তাকে বারণ করে। স্বামীর কথা শুনে নিজের কাছ থেকে বিরত থাকে নি সে। স্বামীর অন্যায়টা বারবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে পর্না।

এই চরিত্রে অভিনয় করছেন পল্লবী শর্মা(Pallavi Sharma)। যাকে এর আগে কে আপন কে পর ধারাবাহিকে জবা চরিত্রে দেখা গিয়েছিল। যদিও সেই নিয়ে কম ট্রোলিং হয়নি। তবে তার অভিনয় নিয়ে নতুন করে বলার কিছু নেই। পাশাপাশি সমস্ত রকম সমালোচনা বেশ পজেটিভ ভাবেই গ্রহণ করে এসেছেন তিনি।

তবে এই ধারাবাহিকের ক্ষেত্রেও তেমনটাই। শুরুতেই ধারাবাহিকের একটি দৃশ্যে দেখানো হয়েছিল নায়ক ফ্রিজ থেকে জুতা বের করে পড়ছে। পাশাপাশি যৌথ পরিবারের বিভিন্ন রকম লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে তাকে। বর্তমানে ধারাবাহিকে দেখা যাচ্ছে পর্না নিজের শ্বশুরবাড়িকে আপন করে নিতে চাইছে। শুধুমাত্র তার শাশুড়ি এটা কিছুতেই মেনে নিতে চাইছে না।

কোনরকম কারণ ছাড়াই শুধু শুধু ঝামেলা করছে বউয়ের সঙ্গে। এই যেমন চুল দিয়ে বাসন কেনা, বউয়ের চাকরি করতে যাওয়া এসব কিছু নিয়েই ঝামেলা করতে দেখা গেছে তাকে। কিন্তু বউকে বারবার আটকাতে চাইলেও কৃষ্ণা বারবার হেরে গিয়েছে পর্নার কাছে। যে কারণে পর্না চরিত্রটি বারবার করে মেয়েদের কাছে বেশি প্রাধান্য পেয়েছে। অনেক সময় নিজের ইচ্ছা- অনিচ্ছের আপোষ করতে হয়। সেটা দেখা গেছে ধারাবাহিকে।

পিকনিক হোক কিংবা সরস্বতী পুজো চাকরি। সবকিছুতেই যে মেয়েদের দমিয়ে দেওয়ার একটা ব্যাপার থাকে সেটা পর্না বারবার সাহসের সঙ্গে যুক্তি দিয়ে বুঝিয়ে দিয়েছে তার শ্বশুরবাড়িকে। যে কারণে এক ভক্ত তাকে স্যালুট জানিয়ে লিখেছে,’তুমি নারী তুমি জাগ্রত! নিজের মতো সৎ ভাবে বাঁচার অধিকার তোমার আছে। স্বামীর অন‍্যায় আবদারের কাছে মাথা নত না করে নিজ কর্মে অবিচল পর্ণা। এই জন‍্যই গতানুগতিক নায়িকা চরিত্র থেকে পর্ণা চরিত্রটা আলাদা। ভাঙবে তবুও মচকাবে না’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh