মিথ্যা অভিযোগ সরিয়ে রেখে মানুষের পাশে অভিনেতা সৌগত বন্দ্যোপাধ্যায়! জন্মদিনেও শতাধিক মানুষের খাবার ব্যবস্থা করলেন

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় অভিনেতা সৌগত বন্দ্যোপাধ্যায় আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর। কিন্তু তারপরে তিনি নির্দোষ প্রমাণিত হন পরবর্তী তদন্তে। সেই সৌগতই এবার দাঁড়ালেন করোনা আক্রান্ত পরিবার এবং করোনা পরিস্থিতিতে কাজ হারানো দুঃস্থ একাধিক পরিবারের পাশে।

রাজ্যে দ্বিতীয়বার লকডাউন হওয়ার পর থেকেই সৌগত এবং তার স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায় পাশে দাঁড়িয়েছেন দরিদ্র মানুষদের। বিগত পনেরো দিন ধরে প্রায় ১৮০ থেকে ২০০ জন মানুষের মুখের খাবার যোগাচ্ছেন তারা। কখনো আবার নিজেদের গাড়ি করে বেরিয়ে পড়েছেন তারা করোনা আক্রান্ত মানুষের বাড়ির দরজায় খাবার পৌঁছে দিতে।

তাদের এই অসাধারণ প্রচেষ্টায় সঙ্গ দিয়েছেন টলিউড অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় সহ অনেকেই। সৌগত নিজেই স্বীকার করে নিয়েছেন টলিউডের অনেক সহকর্মী এবং প্রোডিউসাররা তার পাশে দাঁড়িয়েছেন বলেই এতদিন ধরে তিনি তার এই কর্মকাণ্ডকে চালিয়ে নিতে পারছেন।

৩১ এ মে ছিল সৌগতর জন্মদিন। এদিনটাও তিনি কাটিয়েছেন মানুষদের খাবার জোগানোর দায়িত্ব কাঁধে তুলে নিয়ে। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন বিগত পনেরো দিন ধরে সকালে ৬০-৭০ জন মানুষ এবং রাতে প্রায় একশো কুড়ি জন মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেন তিনি এবং তার স্ত্রী।

এদিন শুধু তিনিই নন, সঙ্গে ছিল তার মায়েরও জন্মদিন। সৌগত জানিয়েছেন এই প্রথমবার জন্মদিনটা পরিবারের থেকে অনেক দূরে কাটাতে হয়েছে তাকে।

তবে তাতে তিনি বিন্দুমাত্র আফসোস করছেন না। পরিস্থিতি ঠিক হলে আবার তিনি পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবেন। তাই এখন এই দুঃসময়ে তিনি নিজের সময়টা গরীব মানুষদের জন্যই অতিবাহিত করতে চান বলে জানিয়েছেন।