বাংলা সিরিয়াল

‘এঁনারা ভারতীয় সুরের জগতের গর্ব’, সন্ধ্যা মুখোপাধ্যায় এবং লতা মঙ্গেশকার কে শ্রদ্ধার্ঘ্য জানাতে দাদাগিরির মঞ্চে আয়োজিত হল বিশেষ পর্ব, দেখে নিন প্রমো ভিডিও

সঙ্গীত জগতের দুই উজ্জ্বল নক্ষত্র ছিলেন কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকার এবং গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। আজ এই দুই তারকা আমাদের মাঝে নেই আমাদের ছেড়ে চলে গিয়েছে না ফেরার দেশে। পরপরই এইভাবে দুজনে চলে যাওয়ায় সংগীত জগৎ বিরাট বড় ক্ষতির সম্মুখীন হয়েছে। অনেক সময় শোনা গিয়েছে লতা এবং সন্ধ্যা মুখোপাধ্যায় এর মধ্যে রেষারেষি সম্পর্ক ছিল এমনকি সন্ধ্যা মুখোপাধ্যায় নাকি লতা মঙ্গেশকারের জন্যই মুম্বাইয়ে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারেননি।

তবে এই সমস্ত কথা কে মিথ্যে প্রমাণিত করেছিল সন্ধ্যা মুখোপাধ্যায়। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন পঞ্চাশের দশক থেকে দুজনের একসঙ্গে বন্ধুত্ব এবং ক্যারিয়ার শুরু। দুজনে একসঙ্গে বহু গানে গলা মিলিয়েছেন একে অপরের ভালো বন্ধু ছিলেন দুজনে। তবে দুঃখের বিষয় আজ এই দু’জনই আমাদের মধ্যে নেই।

গত ৬ই ফেব্রুয়ারি আমরা হারিয়েছি লতামঙ্গেশকারকে কিন্তু সেই খবর পৌঁছয়নি সন্ধ্যা মুখোপাধ্যায়ের কানে। তার ঠিক নয় দিন বাদেই মৃত্যু হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের। এই সমস্ত মানুষ চিরকাল মানুষের মনে থেকে যায়। তাই এই দুই মহারথী কে শ্রদ্ধার্ঘ্য জানাতে এবারে দাদাগীরির মঞ্চে আয়োজিত হল বিশেষ পর্ব। দাদাগীরির মঞ্চে গানে গানে লতামঙ্গেসকার এবং সন্ধ্যা মুখোপাধ্যায় কে শ্রদ্ধার্ঘ্য দেওয়া হবে। আর ঐদিন দাদাগীরির মঞ্চে উপস্থিত থাকবেন সঞ্চালক সৌরভ গাঙ্গুলির সঙ্গে হৈমন্তী শুক্লা, শ্রাবণী সেন এর মতো জনপ্রিয় গায়িকারা। ইতিমধ্যেই চ্যানেলের কর্তৃপক্ষ থেকে এই পর্বের ভিডিও ভাইরাল হয়েছে।

ওইদিনই সৌরভ গাঙ্গুলী জানান যে “এই দুই মানুষ ছিল আমাদের দেশের গর্ব অহংকার এবং ঐতিহ্য তাই তারা আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন”। এই পর্বে জনপ্রিয় গায়িকা হৈমন্তী শুক্লা সন্ধ্যা মুখোপাধ্যায়ের গাওয়া :সবার উপরে’ ছবি থেকে ‘ঘুম ঘুম চাঁদ ঝিকিমিকি তারা’ গানটি গেয়ে শোনান। গান গাওয়ার পর এই কান্না ভরা গলায় হৈমন্তী শুক্লা বলে ওঠে “এই সমস্ত স্মৃতি এখনো গায়ে কাঁটা দেয়” তার উত্তরে সৌরভ গাঙ্গুলী জানান “বাঙালির কাছে এই সমস্ত গান সজীব হয়ে থাকবে বাঙালি কোনদিনও ভুলবে না।”

Back to top button