বাংলা সিরিয়াল

২৩ বছরের সম্পর্কে এলো নতুন টুইস্ট, মা থেকে সরাসরি শাশুড়ি হলেন কিংবদন্তি সাবিত্রী চট্টোপাধ্যায়

সাবিত্রী চট্টোপাধ্যায় হলো ভারতের বাংলা চলচ্চিত্রের একজন সন্মানীয় অভিনেত্রী। তার জীবনের এত গুলো বসন্ত পেরিয়েও তিনি আজও অভিনয় জগতে চিরসবুজ। একইভাবে টেলিভিশনের পর্দায় নিজেকে প্রমাণ করে চলেছেন তিনি।

সাবিত্রী চট্টোপাধ্যায় এর সাথে এরমধ্যে যাদের কাজ করার সৌভাগ্য হয়েছে ময়না মুখার্জি অন্যতম। এই মুহূর্তে তিনি ধূলিকণা ধারাবাহিকে অভিনয় করছেন দুজনে। ধারাবাহিকে সাবিত্রী ময়নার শাশুড়ির ভূমিকায় অভিনয় করছেন।

এর আগেও সাবিত্রী চট্টোপাধ্যায় এর সাথে কাজ করার সৌভাগ্য হয়েছে অভিনেত্রীর। ১৯৯৮ সালে সাহিত্যিক গজেন্দ্রকুমার মিত্র -র লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত সিরিয়াল ‘পৌষ ফাগুনের পালা’ নামক চলচ্চিত্রে সাবিত্রী শ‍্যামার চরিত্রে অভিনয় করেছিলেন এবং শ‍্যামার মেজো মেয়ে ঐন্দ্রিলার ভূমিকায় অভিনয় করেছিলেন ময়না মুখার্জি।

আবারো ২৩ বছর পর কিংবদন্তির সঙ্গে একসাথে কাজ করতে পেরে খুবই উচ্ছাসিত তিনি। ময়না বলেছেন এত বছর পরে আবার সাবিত্রী চট্টোপাধ্যায় এর সাথে এক স্ক্রীনে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবতী মনে হচ্ছে। তার কাছ থেকে অনেক কিছু শেখা বাকি এখনো। এই বয়সে এসেছে তার এনার্জি, ডায়লগ মনে রাখার শক্তি সত্যি অতুলনীয়। ধূলিকণা ধারাবাহিকে শাশুড়ি বৌমার জুটি বেঁধেছেন এই দুই অভিনেত্রী।

সাবিত্রীর অভিনয় করার স্কিল একদমই আলাদা। এখনো কান্নায় দৃশ্য গুলিতে তাকে চোখে গ্লিসারিন ব্যবহার করতে হয় নাম গলা কাঁপিয়ে ভয়েস মলিউশন এর দ্বারা দারুণ অভিনয় করেন।

সাবিত্রী দিদি ডাকটা বরাবর পছন্দ করেন। সেটের সকলে তাকে সাবুদি বলেই ডাকে। সকলের সঙ্গে বেশ ভালোই মজা করে শুট করেন তিনি।

Back to top button