বিনোদন

‘মীরাবাঈ চানু পদক জিতেছেন তাই এত সম্মান, নইলে অন্যসময় তো আমাদের ‘চাইনিজ’, ‘চিন্কি’ এসব বলা হয়’! সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক মিলিন্দ সোমানের স্ত্রী অঙ্কিতা

সদ্য অলিম্পিকে দেশের মুখ উজ্জ্বল করেছেন মনিপুরের বাসিন্দা মীরাবাঈ চানু। অলিম্পিকে ভারোত্তোলনে ভারতকে সোনা এনে দিয়েছেন তিনি। বলাই বাহুল্য এরপর সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে রীতিমতো হইচই পড়ে যায়।

তবে এবার স্রোতের বিপরীতে গিয়ে মুখ খুললেন বলিউড অভিনেতা এবং মডেল মিলিন্দ সোমান এর স্ত্রী অঙ্কিতা কোনওয়ার। এদিন সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে অঙ্কিতা জানান উত্তর-পূর্ব ভারতের বাসিন্দাদের নিয়ে বাকি ভারত তখনই গর্ব করে যখন তারা কোন পদক এনে দিতে পারেন। বাকি সময় তাদেরকে ‘চাইনিজ’ ‘চিন্কি’ থেকে শুরু করে বিভিন্ন রকম কুৎসিত নামে ডাকা হয়।

এদিন অঙ্কিতা জানান ভারতের অনেকেই মনে করেন উত্তর-পূর্ব ভারতের বাসিন্দারাই ভারতে করোনা এনে দিয়েছেন। তাই অনেক সময়ই তাদেরকে বিভিন্ন রকম হিংসার মুখে পড়তে হয় বাকি ভারতীয়দের কাছে।

বলাই বাহুল্য তার এই বক্তব্যে হইচই পড়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। কারণ উত্তর-পূর্ব ভারতীয়দের বিদ্বেষের শিকার হওয়ার ঘটনা কিছু নতুন নয়। এদিন অঙ্কিতা লেখেন তিনি মনে করেন ভারতে বর্ণ বিদ্বেষের মত জাতিবিদ্বেষও চরমভাবে চলে আসছে। পাশাপাশি আসামের মেয়ে অঙ্কিতাকে যে নিজেও একাধিকবার এই ধরনের হিংসার সামনে পড়তে হয়েছে তা নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট এর মাধ্যমে স্পষ্ট করে দেন অঙ্কিতা।

বলাই বাহুল্য নেটিজেনদের একাংশ তার সঙ্গে একমত হয়েছেন এবং স্বীকার করে নিয়েছেন যে উত্তর-পূর্ব ভারতীয়দের সত্যিই বাকি ভারতের কাছে মাঝেমধ্যেই জাতি বিদ্বেষ এবং বর্ণবিদ্বেষের শিকার হতে হয়।

 

View this post on Instagram

 

A post shared by Ankita Konwar (@ankita_earthy)

Back to top button