বহু বছর পর দেখা গেলো বড় একটি পাখি কে আস্ত গিলে খাচ্ছে মাকড়শা! তুমুল ভাইরাল ভিডিও

পোকামাকড় দেখে আমরা সকলেই অল্পবিস্তর ভয় পেয়ে থাকি। তার মধ্যে মাকড়সা অন্যতম। বাড়ির দেওয়ালে হঠাৎ করে মাকড়সা চোখে পড়লে আমরা সেটিকে তাড়াতে ব্যস্ত হয়ে যাই।

সাধারণ আমরা যে সব মাকড়সা দেখতে পাই তারা ছোট ছোট পোকামাকড় খেয়ে বেঁচে থাকে। সাধারণত ঘরের কোনায় বা ঝোপঝাড়ে এদের দেখা যায়। পৃথিবীতে মাকড়সার অনেক ধরণের প্রজাতি আছে। তাদের মধ্যে কয়েকটার নাম ট্যারেনটুলাস, উল্ফ, হান্টম্যান্স, আরমেড, উইন্ডো, সেলার প্রভৃতি।

কিছু কিছু প্রজাতির মাকড়সা খুব বিষাক্ত হয়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি মাকড়সা একটা গোটা পাখিকে খাচ্ছে।

বর্তমান যুগের আট থেকে আশি সকলের হাতে অ্যান্ড্রয়েড ফোন। আর তাতে সোশ্যাল মিডিয়ার হাতছানি যার থেকে রেহাই পান না কেউই। সোশ্যাল মিডিয়ায় কোন কিছুই ভাইরাল হতে বেশি সময় লাগে না।

ভালো হোক বা খারাপ নিমেষের মধ্যে সেটি ছড়িয়ে যায় বহু মানুষের কাছে। তবে মাঝে মাঝে সোশ্যাল মিডিয়া থেকে আমরা এমন অনেক ঘটনার কথা জানতে পারি যা তাক লাগিয়ে দেয় আমাদের।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি মাকড়সা একটা আস্ত পাখিকে খাচাছে। আমরা সচরাচর আমাদের আশেপাশে যেমন ধরনের মাকড়সা দেখি এটি তার থেকে অনেকটাই আলাদা।

এই প্রজাতির মাকড়সার নাম অ্যাভিকুলারিয়া। এই ধরনের মাকড়সার প্রধান খাদ্য হলো পাখি বা ইঁদুর। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওয় দেখা যাচ্ছে এই প্রজাতির মাকড়সাটি একটি পাখিকে খাচ্ছে।

এই ধরনের মাকড়সা সাধারণত দক্ষিণ আমেরিকারয় দেখতে পাওয়া যায়। দক্ষিণ আমেরিকার গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলগুলিতে গুলিতে দেখতে পাওয়া যায় এই মাকড়সার প্রজাতিকে।

প্রধানত বড় বড় গাছে কিমবা ঝোপেঝাড়ে বসবাস করে এরা। এই অ্যাভিকুলারিয়ার সারা শরীর জুড়েই থাকে কালো রঙের পশমের মতো রোয়াঁ, যাতে এদের দেখতে আরো বেশি ভয়ানক লাগে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এমন ভয়ানক প্রজাতির মাকড়সার ভিডিও দেখে বেশ অবাক হয়েছেন নেটিজেনরা।