করোনাকে হালকাভাবে নেবেন না, মৃত্যুর আগে গর্ভবতী চিকিৎসকের কাতর আবেদন, তুমুল ভাইরাল ভিডিয়ো

করোনা ভাইরাসকে (Virus) কেউ হালকাভাবে নেবেন নাI মারণ ভাইরাসের হাত থেকে নিজেকে রক্ষা করার অনেক চেষ্টা করেছিলেন কিন্তু পারছেন না। জন্মের আগে করোনা তাঁর দ্বিতীয় সন্তানকে কেড়ে নিয়েছে। এবার হয়ত তাঁর পালা। মৃত্যুর আগে শেষবারের মতো মানুষকে সচেতন করার চেষ্টা করেন দিল্লির এক দন্ত চিকিৎসক (Doctor)।

গত ২৬ এপ্রিল মৃত্যু হয় দিল্লির (Delhi) দন্ত চিকিৎসক ডিম্পল অরোরা চাওলারI স্ত্রীর মত্যুর পর তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী ভিডিয়ো শেয়ার করেন ডিম্পলের স্বামী রাভিশ চাওলা।

রাভিশের শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, ডিম্পল কথা বলতে পারছেন না। তা সত্ত্বেও মৃত্যুর আগে মানুষকে সচেতন করতে চাইছেন তিনিI করোনার মতো মারণ ভাইরাসকে যাতে কেউ হালকাভাবে না নেন, সেই কথা বলতে শোনা যায় ডিম্পলকে।

তিনি বলেন, ১১ এপ্রিল ভূমিষ্ঠ হওয়ার আগেই তিনি তাঁর দ্বিতীয় সন্তানকে হারিয়ে ফেলেনI তারপর থেকে লড়াই করছেন তিনি। অনেক চেষ্টা করেছেন এই মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করতে কিন্তু পারছেন না। এমনকী তিনি কথাও বলতে পারছেন না।

তা সত্ত্বেও তিনি এই ভিডিয়ো করছেন, মানুষকে সচেতন করার জন্যI ডিম্পল বলেন, ঘরের বাইরে বের হলে মাস্ক পরুন সবাই। প্রত্যেকের বাড়িতে যে ছোট শিশু, বয়ষ্করা রয়েছেন, তাঁদের ক্ষেত্রে এই ভাইরাস খুব ক্ষতিকরI কোনওভাবেই একে যেন কেউ হালকাভাবে না নেন বলে আবেদন করেন ডিম্পল।

স্ত্রীর মৃত্যুর পর সেই ভিডিয়ো শেয়ার করেন মৃত চিকিৎসকের স্বামী। স্ত্রীর ইচ্ছা অনুযায়ী তিনি ওই কাজ করেছেন বলে জানান ডিম্পলের স্বামী রাভিশ। দিল্লির ওই চিকিৎসকের ভিডিয়ো প্রকাশ্যে আসার পরই হু হু করে তা ভাইরাল হয়ে যায়।