বজ্রপাত! পরিস্কার নীল আকাশ থেকে নেমে এল বিদ্যুতের ঝলক, ভাইরাল ভিডিও!

এই প্রকৃতির অনেক ধরনের খেলা আমরা দেখতে পাই । আমরা প্রাকৃতিক সম্পদের উপর অ-কথ্য ভা-বে অ-ত্যা-চার করি তার পাল্টা জবাব কিন্তু প্রকৃতি আমাদের কে দিয়ে দেয় ।

কিন্তু ঝ-ড় বৃ-ষ্টির সময় আমাদের কোথাও যেন একটু ভ-য় বেশি হয় । শুধুমাত্র বৃষ্টি পড়লে তেমন কোনো অসুবিধা হয় না কিন্তু তার সাথে সাথে যদি বা-জ প-ড়া বা বি-দ্যুৎ সহ বৃ-ষ্টিপাত হয় তাহলে কিন্তু সেটি অ-ত্যন্ত আ-তঙ্কের হয়ে ওঠে আমাদের কাছে।

আতঙ্কের হয়ে ওঠে এই কারণের জন্য কারণ আমরা কেউই জানিনা যে ঠিক কখন কার বাড়ির ছাদে বা শরীরের উপর বা-জ বা বি-দ্যুৎ প-ড়বে । এটি এক ধরনের আলোক তরঙ্গ ।

তার সাথে সাথে মিশে থাকে এর শব্দ । তারপর আলো উৎপন্ন হয় কিন্তু যেহেতু শব্দের থেকে আলোর গতিবেগ বেশি তাই আমাদের চোখে সর্বপ্রথম বিদ্যুতের আলো চোখে পড়ে । তারপরে শুনতে পাই তার শব্দ ।

বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার যুগে আমরা অনেক কিছু জানতে পারি । তাইতো আমরা মাঝেমধ্যে এমনটা বলে থাকি যে সোশ্যাল মিডিয়া মাঝেমধ্যেই শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । সামাজিক রাজনৈতিক ঘটনা শুধুমাত্র প্রদর্শিত হয় তেমন কিন্তু নয় । তার পাশাপাশি বিভিন্ন ধরনের শিক্ষামূলক ভিডিও কিন্তু মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে যেমনটা উঠে এলো এবার।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে ভাইরাল হয়েছে সেখানে দেখানো হয়েছে যে বা-জ বা বি-দ্যুৎ দেখতে কেমন হয় বা কোনো কারণে এটি ভূমিষ্ঠ হয় তাহলে তার রূপ কেমন হয় সেটি দেখানো হয়েছে । সম্পূর্ণ ঘটনাটিকে ক্যামেরা-ব-ন্দি করা হয়েছে।কোন একটি বস্তুর উপর বা গাছের ওপর যদি কোনো কারণে বিদ্যুৎ এসে পৌঁছায় তাহলে তার অবস্থা ঠিক কিরকম হয় সেটি দেখানো হয়েছে সেই ভিডিওতে । ইতিমধ্যে হা-ড় হি-ম করা সে ভিডিওটি ছ-ড়িয়ে প-ড়েছে সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য।