খাদ থেকে উদ্ধার করা হলো হাতির শাবক, ভিডিও হলো ভাইরাল! ভিডিও দেখে উত্তেজিত হলেন পশুপ্রেমিকরা!

বনে জঙ্গলে পশুপাখিদের নানা কার্যকলাপ দেখতে পাওয়া যায়। কখনো বুনো হাতির পাল তো আবার কোনো হিংস্র প্রাণীর আক্রমণ। কিন্তু বহু সময়ে জঙ্গলে থাকা প্রাণীদেরও প্রাণের সংকট দেখা দেয়।

সেই সংকট কখনো হয় মানুষ নির্মিত আবার কখনো কোনো প্রাকৃতিক বিপর্যয়। ঠিক সেই রকমেই এক বাচ্চা হাতির ভিডিও ভাইরাল হলো।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি হাতির শাবক খাদে পড়েগেছে। বেচারা বাচ্চাটি শত চেষ্টা করেও খাদ থেকে উঠতে পারছে না। বনে জঙ্গলে অনেক সময়ে এই রকম খাদে পরে অনেক বন্য প্রাণী মারা যায়।

সঠিক সময়ে কেউ দেখতে না পেলে বোধহয় এই হাতির শাবকটিও বেঘোরে মারা পড়তো। কিন্তু জঙ্গল দফতরের তৎপরতায় বাচ্ছাটিকে উদ্ধার করা গেছে।

কিছুদিন আগেই অভিনেতা সতীশ শাহ নিজের ইনস্টাগ্রাম একাউন্টে এই হাতির শাবকটির উদ্ধারের ভিডিও আপলোড করেন। দেখতে দেখতে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

বহু পশুপ্রেমিক এই ভিডিওটি দেখে শাবকটির জন্য দুঃখ প্রকাশ করেন ও শাবকটির মঙ্গলকামনা করেন। আবার অনেকেই জঙ্গল দফতরের তৎপরতার জন্য বাহবাও জানান।

দেখতে দেখতে ভিডিওটিতে ভিউয়ারের সংখ্যা বাড়তে থাকে। সোশ্যালমিডিয়াতে এই রকম বিভিন্ন রকমের ভিডিও সবসময় দেখতে পাওয়া যায়।

কিন্তু পশুপ্রেমিকদের সংখ্যাটা বেশি হওয়ার দরুন পশুদের নিয়ে কোনো ভিডিও বা নিউজ ভাইরাল হতে বেশি সময় লাগে না। কেন না প্রত্যেকটিদেশে পশু প্রেমিকের সংখ্যাটি নেহাত কম নয়।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)