শুঁড় দিয়ে জড়িয়ে আদরে ভরিয়ে দিল ছোট্ট হাতি, ‘মিষ্টি মুহূর্ত’ ভাইরাল নেট দুনিয়ায়

কথায় বলে পোষ্যের প্রতি ভালবাসা, মায়া খুবই গভীর অনুভূতি। শুধুমাত্র আপনারই যে পোষ্যের প্রতি মায়া থাকবে তা কিন্তু নয়। পশুপাখিদের একটু ভালবাসলেই দেখবেন দ্বিগুণ ফিরিয়ে দেবে ওরা।

ওদের ভালবাসা কোনও কিছুতেই বাধা মানে না। প্রভু বা মালিকের জন্য সব করতে পারে ওরা। আর একথা যে ধ্রুব সত্য, আরো একবার তার প্রমাণ পাওয়া গেল।

ভারতীয় বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দা সম্প্রতি একটি ছবি শেয়ার করেছেন টুইটারে। সেখানে দেখা গিয়েছে, এক ব্যক্তিকে পিছন থেকে এসে জড়িয়ে ধরেছে একটা হাত।

শুঁড় দিয়ে যেন পরম মমতায় আগলে রেখেছে ওই ব্যক্তিকে। ছোট্ট হাতির কাণ্ড দেখে অবাক টুইটারিয়ানরা। জানা গিয়েছে, আনন্দ শিন্ডে নামের এক ফটোগ্রাফার এই ছবি তুলেছেন।

ছবি দেখে অনুমান করা হয়েছে, নিঃসন্দেহে বাচ্চা হাতিটির দেখভাল করেন ওই ব্যক্তি। নিজের কাজ তিনি যে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করেন এবং হাতিটিকে খুব ভালবাসেন সেটাও বোঝা গিয়েছে। কারণ নাহলে হাতিটি এভাবে ওই ব্যক্তিকে ভালবাসায় ভরিয়ে দিত না।

বন্ধু বলে ভাবত না। ‘কেয়ারটেকার’ ওই ব্যক্তির সঙ্গে ছোট্ট হাতির এমন মিষ্টি, আদুরে মুহূর্ত দেখে মুগ্ধ হয়েছে এন্ট দুনিয়া। টুইটে ভাইরাল হয়েছে এই ছবি।

ছবি শেয়ার করে সুশান্ত নন্দা লিখেছেন, ‘আমাদের দু’জনেরই দু’জনকে প্রয়োজন’। ছবিতে দেখা গিয়েছে, হাতিটি যেখানে থাকে সেই জায়গাটি যত্নের সঙ্গে পরিষ্কার করে দিচ্ছেন।

তখন পিছন থেকে এসে তাঁকে আহ্লাদে জড়িয়ে ধরেছে হাতিটি। তবে এই সবকিছুর মধ্যে আর একটি জিনিস ভীষণ ভাবে নেটাগরিকদের নজর কেড়েছে। সেটা হল হাতিটির অভিনব চুলের ছাঁট।