বর্ধমানের এক প্রত্যন্ত গ্রামের মন্দিরে হঠাৎ দর্শন দিলেন নাগ মাতা! তুমুল ভাইরাল ভিডিও

সাপ দেখলে আমরা সকলেই ভয়ে শিউরে উঠি। হঠাৎ করে যদি আমাদের চোখের সামনে সাপ এসে উপস্থিত হয় তাহলে আমরা সকলেই সাপকে তাড়ানোর চেষ্টা করি কিংবা তার থেকে দূরে পালিয়ে যাওয়ার চেষ্টা করি।

পৃথিবীর বিষধর কিছু প্রাণীর মধ্যে সাপ অন্যতম। তবে অনেকেই সাপকে নাগ দেবতা রূপে থাকে। এমন দৃশ্য শহরের না দেখা গেলেও গ্রামের দিকে এখনো এমন দৃশ্যের দেখা মেলে। সম্প্রতি বর্ধমানেরই এক মন্দিরে এমন দৃশ্যের দেখা মিলল।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বাঁশে করে একটি সাপকে মন্দিরের ভেতর নিয়ে আসা হচ্ছে এবং তারপর তার মাথায় গঙ্গাজল ও দুধ ঢেলে মালা পরিয়ে পুজো করা হচ্ছে নাগ দেবতা রূপে।

তবে সাতটি বুঝতে পারছিল না সেখানে কি হচ্ছে স্বভাবতই সে ফণা তুলেছিল তখন দৃশ্যটা ভয়ানক ছিল। পুজো হয়ে যাওয়ার পর এক পুরোহিত শুধুমাত্র হাত দিয়ে সাপটিকে ধরেছিলেন। ওই সময়ে সাপটি ছটফট করছিল। এরপর আবার বাসে করেই সাপটিকে অন্য জায়গায় ছেড়ে দিয়ে আসা হয়।

বর্ধমানের পলসোনা গ্রামের ঝঙ্কেশ্বরী মন্দিরে এমন দৃশ্যের দেখা মিলেছে। ওখানে উপস্থিত কোন এক ব্যক্তি এই দৃশ্যের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন যা ভাইরাল হয়ে গেছে নিমেষে।

অনেক আগে থেকেই দেবতাদের সাথে তাদের বাহন দেরও পুজো করা হয়। অতএব সাপ কিংবা অন্য কোন প্রাণীকে পুজো করার দৃশ্য নতুন নয়। তবে সাপটিকে যেভাবে নিয়ে আসা হয়েছিল এবং সাতটি যেভাবে থেকে থেকেই ফণা তুলছিল তা দেখে সত্যি গা শিউরে উঠেছে নেটিজেনদের।

পূজা চলাকালীন সাপটি যদি কোন রকম ভাবে ভীড়ের মধ্যে চলে যেত তাহলে হয়তো মানুষের প্রাণ যেতে পারত। তাই বিষাক্ত ভয়ানক প্রাণীকে পুজো করার আগে সতর্কতা অবলম্বন করতে হবে করতে হবে সঠিক ভাবে।