মানুষের মতই কথা বলে এক ছোট্ট শালিক! ভিডিও দেখে তাজ্জব গোটা নেট দুনিয়া, দেখুন সেই ভাইরাল ভিডিও

বর্তমান যুগে অনেকেই নিজের বাড়িতে একটি করে পোষ্য রাখেন। আবার অনেকে বিভিন্ন রকমের পাখিকে পোষ্য হিসেবে নিজের বাড়িতে রাখেন। পৃথিবীতে এমন অনেক পাখি আছে যারা অবিকল মানুষের মত কথা বলতে পারে।

অবশ্যই তাদের প্রশিক্ষণের প্রয়োজন হয় তার জন্য। এখনকার দিনে অনেকের বাড়িতেই টিয়া, কাকাতুয়া, তোতা এই পাখিগুলোর দেখা মেলে। এই পাখিগুলো মানুষকে নকল করে কথা বলে। যা দেখে মজা পান সকলেই।

তবে আজ পর্যন্ত আমরা কেউই একটি শালিক পাখিকে কথা বলতে শুনিনি তাও আবার অবিকল মানুষের মত। কথাতেই আছে “তিনটে শালিক ঝগড়া করে রান্না ঘরের চালে”।

তবেই ২০২১-এ দাঁড়িয়েও শালিক নিয়ে সাধারণ মানুষের মনে এখনো কুসংস্কার রয়ে গেছে। আমরা নিজেরাই তার জলজ্যান্ত উদাহরণ। ‘এক শালিক দেখলে খারাপ, দুই শালিক দেখলে ভালো’ এই ধারণা এখনো বহু মানুষের মনে বর্তমান।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে আমাদের কাছে কোনো কিছুই অজানা নয়। কিছু ঘটনা বা দৃশ্য থাকে যা আমরা নিজের চোখে না দেখতে পেলেও সোশ্যাল মিডিয়ায় তা আমরা দেখতে পেয়ে যাই।

সোশ্যাল মিডিয়ায় কোনকিছুই ভাইরাল হতে বিশেষ সময় লাগে না। বর্তমান যুগে বহু মানুষ তাদের অনেকটাই সময় কাটান এই সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ভিডিও দেখতে পাওয়া যায় যা আমাদের রোজকার জীবনের একঘেয়েমি কাটিয়ে হাসার জন্য হাস্যরস যোগায়। তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি শালিক পাখি কথা বলছে অবিকল মানুষের মত। এর আগে আমরা কেউই হয়ত এমন দৃশ্য দেখিনি। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি লোক শালিক পাখিটিকে একটার পর একটা প্রশ্ন করছে আর শালিকটিও অনবরত তার প্রশ্নের উত্তর দিয়ে যাচ্ছে।

শালিকটির কথা বলার ধরন অবিকল মানুষের মত যা দেখে তাজ্জব বনে যেতে হয়। দেখে বোঝাই যাচ্ছে শালিকটি বেশ প্রশিক্ষণ প্রাপ্ত। এমন ভিডিও সত্যিই বিরল। এই ভিডিওটি ‘রাকিব এন্টারটেইনমেন্ট’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে শেয়ার করা হয়েছে।