ব্যবসা ও বাণিজ্য

দারুন সুযোগ LIC-র! ৭৬টাকা বিনিয়োগেই মেয়াদ শেষে গ্রাহকরা পেয়ে যেতে পারেন ১০ লক্ষ টাকা

প্রতিটি মানুষই তার কষ্টের রোজগার থেকে কিছু কিছু সরিয়ে জমিয়ে রাখেন তার ভবিষ্যতের জন্য। ভবিষ্যতে কোন সমস্যায় পড়লে তার পরিবার এবং তিনি যেন সুরক্ষিত থাকেন সেই কথা মাথায় রেখেই টাকা জমিয়ে রাখেন মানুষ। সকলেই চান তারা যেখানে টাকা জমাচ্ছেন সেই জায়গা যেন সুরক্ষিত হয়। টাকা জমানোর অন্যতম সুরক্ষিত জায়গা হল এলআইসি। সম্প্রতি এক নতুন প্রকল্পে যদি প্রতিদিন গ্রাহকরা ৭৬ টাকা করে জমান তাহলে মেয়াদ শেষে তারা পেয়ে যেতে পারেন ১০ লক্ষ্য টাকা। অবাক হচ্ছেন? তাহলে চলুন বিষয়টা বিস্তারিত ভাবে বলা যাক।

এলআইসির নতুন ‘জীবন আনন্দ পলিসি’তে প্রতিদিন ৭৬ টাকা করে জমালে মেয়াদ শেষে গ্রাহকরা পেয়ে যাবেন ১০ লক্ষ টাকা। ১৮ বছর ঊর্ধ্ব যেকোন ব্যক্তি এই নতুন পলিসির বা প্রকল্পের গ্রাহক হতে পারেন। জানা গেছে, এই প্রকল্পের গ্রাহকরা ১০০ বছর পর্যন্ত টার্ম বেনিফিট ও ম্যাচিওরিটি বেনিফিটের সুযোগ-সুবিধা পাবেন।

১৮ উর্দ্ধ যে কেউ এই প্রকল্পে বিনিয়োগ করতে পারবে। সর্বাধিক এক লক্ষ্য টাকা বিনিয়োগ করা যাবে এই প্রকল্পে। এই পলিসির সময়সীমা ১৫ থেকে ৩৫ বছর পর্যন্ত। ১৮ থেকে ৫০’এর মধ্যে যেকোনো ব্যক্তি এই প্রকল্পে বিনিয়োগ করতে পারবেন। এই নতুন পলিসির ম্যাচিউরিটির বয়স ৭৫। এর আরো একটি সুবিধা হল যত বছর পর্যন্ত এই পলিসি চালু থাকবে তত বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে পারবেন বা দিতে হবে। এই নতুন প্রকল্পের প্রিমিয়াম টার্ম ও পলিসি টার্মের সময়সীমা সমান।

উদাহরণ হিসেবে বলা যায়, যদি একজন ২৪ বছর বয়সী ব্যক্তি এই প্রকল্পের অধীনে বিনিয়োগ করতে শুরু করেন তাহলে সেই ব্যক্তিকে ৫ লক্ষ্য টাকা দিতে হবে ২১ বছরে। এক্ষেত্রে বছরের ঐ ব্যক্তিকে ২৬৮১৫ টাকা অর্থাৎ ছয় মাসে ১৩৫৪৮ টাকা দিতে হবে। ঐ ব্যক্তি যদি ২১ বছর ধরে প্রতিদিন ৭৬ টাকা করে জমান তাহলে তার পরিমাণ হবে ৫৬৩৭০৫ টাকা। পরে মেয়াদ শেষে ঐ গ্রাহক বোনাস যোগে পেয়ে যাবেন ১০ লক্ষ্য ৩৩ হাজার টাকা। এই প্রকল্পের গ্রাহকদের এলআইসি তরফ থেকে ৫ লক্ষ্য টাকার রিস্ক কভারও দেওয়া হবে।

Back to top button