ব্যবসা ও বাণিজ্য

LIC এর পলিসি হোল্ডারদের জন্য বিশেষ ঘোষণা, প্যান এর সাথে আধার কার্ডের লিংক না থাকলে হতে পরে বড়ো সমস্যা

আপনি যদি এলআইসি পলিসি হোল্ডার হয়ে থাকেন তাহলে এই বিষয়টি জানা আপনার পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। কয়েকদিন আগেই লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন এর পক্ষ থেকে টুইটের মাধ্যমে জানানো হয়েছে যারা এলআইসি পলিসি হোল্ডারের তাদের এলআইসির অ্যাকাউন্টের সঙ্গে প্যান কার্ডের লিঙ্ক থাকা অত্যন্ত জরুরী। নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এই খবরটি জানিয়েছে এলআইসির থেকে।

সরকারের তরফ থেকে প্যান কার্ড ও আধার কার্ডের লিঙ্ক এর ডেডলাইন ৩০ শে সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত দেয়া হয়েছে। এখনো পর্যন্ত যারা এই লিংক করে উঠতে পারেননি তারা আগামী ৩০ তারিখের মধ্যে এই লিংকের কাজ সম্পন্ন করবেন তাহলেই আপনার পলিসি হলে আগামী দিনে ধরে রাখা হবে নয়তো আপনাকে হতে হবে নানা রকম সমস্যার সম্মুখীন।

তবে এই পলিসির সঙ্গে প্যানের লিঙ্ক করানোর জন্য অন্য কোথাও যাওয়ার কোনো প্রয়োজন নেই বাড়িতে বসে খুব সহজেই আপনি আপনার পলিসির সঙ্গে প্যান এর লিংক করাতে পারবেন। দেখে নিন তার জন্য কি কি করতে হবে-

১. এলআইসির অফিশিয়াল ওয়েবসাইটে পলিসির তথ্য সঙ্গে প্যান কার্ডের সমস্ত তথ্য দিন।
২. এরপর আপনার যেই নম্বরটি এলআইসি হোল্ডার এর সঙ্গে যুক্ত রয়েছে সেই নাম্বারটি রেজিস্টার করুন এবং রেজিস্টার করার পর মুহূর্তেই একটি ওটিপি আপনার ফোনে আসবে।
৩. ফর্ম সাবমিট হওয়ার পরেই রেজিস্টার সাকসেসফুল বলে একটি মেসেজ আপনার ফোনে আসবে।
৪. পরে আপনাকে জানানো হবে আপনার পলিসি সঙ্গে প্যান কার্ডের লিঙ্কটি হয়ে গিয়েছে।

পলিসি স্ট্যাটাস চেক করার জন্য প্রথমে একটি অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে ওয়েবসাইটটি হল – https://www.licindia.in/ এখানে গিয়ে রেজিস্টার করতে হবে। স্ত্রীর জন্য কোনরকম চার্জিত হবে না শুধুমাত্র পলিসির নাম্বার নিজের নাম এবং জন্ম তারিখ দিয়ে রেজিস্টার করতে হবে। রেজিস্ট্রেশনের পর যেকোনো সময়ে আপনি পলিসি স্ট্যাটাস চেক করতে পারবেন।

এছাড়াও পলিসি সম্বন্ধে যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে এলআইসি তরফ থেকে দুটি নাম্বার দেয়া হয়েছে সেখানে আপনি ফোন করে বা এসএমএস এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন নম্বর দুটি হল – 022 6827 6827 / 9222492224 । এসএমএস বা কল করার জন্য কোন রকম এক্সট্রা চার্জ কাটা হবে না এলআইসির পক্ষ থেকে।

Back to top button