ব্যবসা ও বাণিজ্য

এক ধাক্কায় কমে গেল সোনার দাম, প্রায় ৬,০০০ টাকা সস্তা হল ২২-২৪ ক্যারেট সোনা

সোনা হল মেয়েদের অহংকার। সোনা কিনতে পছন্দ করেন সকলেই। যেকোনো ধরনের পারিবারিক অনুষ্ঠানে সোনাকে শুভ বলে মানা হয়। সোনা কেনার ইচ্ছা থাকলেও পকেটের দিকে তাকিয়ে আর কেনা হয় না মধ্যবিত্তের। তবে এবার মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে কমলো সোনার দাম। কত ক্যারেট সোনায় কত টাকা কমলো তা জেনে নেওয়া যাক।

গ্রাম পিছু সোনার দাম কমলো কলকাতায়। ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম কমেছে অনেকটাই। কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম কমে বর্তমানে হয়েছে ৪৬৬০ টাকা হয়েছে অর্থাৎ ২৫ টাকা কমেছে। ২২ ক্যারেটে ৮ গ্রাম সোনার দাম কমেছে ৩৭,২৮০ টাকা অর্থাৎ ২০০ টাকা কমেছে। ১০ গ্রাম সোনার দাম কমে হয়েছে ৪৬,৬০০ টাকা ২৫০ টাকা কমে গেছে। ১০০ গ্রামের দাম কমে হয়েছে ৪,৬৬,০০০ টাকা অর্থাৎ কমেছে ২৫০০ টাকা।

এবার আশা যাক ২৪ ক্যারেট সোনার দামের কথায়। ২৪ ক্যারেট সোনার দামও কমেছে। ২৪ ক্যারেটের ১ গ্রামের দাম কমেছে ৪৯৩০ টাকা অর্থাৎ গ্রাম পিছু ২৫ টাকা করে কমেছে। ৮ গ্রামের দাম কমে হয়েছে ৩৯,৪৪০ টাকা অর্থাৎ ২০০ টাকা করে কমেছে। ১০ গ্রাম সোনার দাম কমে হয়েছে ৪৯,৩০০ টাকা অর্থাৎ গ্রাম পিছু ২৫০ টাকা কমেছে। ১০০ গ্রামের দাম হয়েছে ৪,৯৩,০০০ টাকা অর্থাৎ দাম কমেছে ২৫০০ টাকা।

উপরের হিসাব অনুযায়ী কলকাতায় ২২ ও ২৪ ক্যারেট সোনার গ্রাম পিছু অর্থাৎ ১,৮,১০ ও ১০০ গ্রামে মোট দাম কমেছে প্রায় ৬০০০ টাকার বেশি। দেশের বাজারেও সোনার দাম কমেছে ‌সোনার। দিল্লিতে ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম কমে হয়েছে ৪০০০ টাকার‌ বেশি। ২২ ও২৪ ক্যারেট সোনার দাম প্রায় ৬০০০ টাকার বেশি কমেছে মুম্বাইতে। এছাড়া ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম ৪০০০ টাকার‌ বেশি কমেছে চেন্নাইতে।

Back to top button