এই স্কীমে মাত্র ৭ টাকা ইনভেস্ট করে প্রতি মাসে পেয়ে যাবেন ৫০০০ টাকা

মাত্র ৭ টাকা ইনভেস্ট করে পেয়ে যেতে পারেন ৫০০০ টাকা। কিভাবে? অটল পেনশন যোজনা। অসংগঠিত কর্মীদের অর্থনৈতিক ভাবে সুরক্ষিত করবার জন্য এই স্কিমটি বাস্তবায়িত করা হয়।

স্কিমটির উপভোক্তাদের মাসিক পেনশনের পরিমাণ ১০০০-৫০০০ টাকা পর্যন্ত। এই স্কিমে আপনি কত টাকা পেনশন পাবেন সেটা নির্ভর করবে আপনার বয়স এবং আপনি কত টাকা ইনভেস্ট করবেন তার উপর।

এই যোজনায় ১০০০, ২০০০, ৩০০০, ৪০০০ ও অধিকতম ৫০০০ টাকা পর্যন্ত পেনশন পাবেন প্রতি মাসে। ১৮ বছর বয়েস থেকে এই যোজনায় আপনি ইনভেস্ট করতে পারবেন।

এই পেনশন যোজনায় আপনাকে রেজিস্ট্রেশন করতে হলে আপনার সেভিংস অ্যাকাউন্ট, আধার নম্বর ও মোবাইল নম্বর থাকতে হবে। তা না হলে এই এই যোজনায় আপনি ইনভেস্ট করতে পারবেন না।

প্রতিদিন ৭ টাকা করে জমা করে প্রতি মাসে পেয়ে যাবেন ৫০০০ টাকা পেনশন। এই যোজনায় ১০০০ টাকা পেনশনের জন্য প্রতি মাসে ৪২ টাকা জমা করতে হবে, ২০০০ টাকার জন্য ৮৪ টাকা, ৩০০০ টাকার জন্য ১২৬ টাকা ও ৪০০০ টাকার জন্য মাসে ১৬৮ টাকা জমা করতে হবে। এই স্কিমে ইনভেস্ট করলে আপনাকে রিটারমেন্ট এর পর ভবিষ্যত সম্পর্কে ভাবনা চিন্তা করতে হবে না।

এই স্কিমে আপনাকে মোট ২০ বছরের জন্য ইনভেস্ট করতে হবে ৷ এই যোজনায় ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক থাকতে হবে আধার কার্ডের লিংক থাকতেই হবে। নাহলে আপনি এই স্কিমটি লাভ করতে পারবেন না।

এই স্কিমের নিয়ন্ত্রক সংস্থা হল পেনশন রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি। যার অর্থ এই যে আপনার ইনভেস্টমেন্ট অত্যন্ত সুরক্ষিত ভাবে থাকবে। তাহলে আর ভাবনা কিসের আজই এই স্কিমে ইনভেস্ট করুন এবং ভবিষ্যতের চিন্তা থেকে মুক্তি পান।