বিরাট সুখবর! এবার একদম বিনামূল্যে ঘরে নিয়ে আসুন ট্র্যাক্টর

একটা সংস্থা চাষীদের ফ্রিতে ট্রাক্টর দিচ্ছে চাষের জন্য। এই সংস্থাটি অক্সিজেন কন্ট্রিবিউটর, অক্সিজেন সিলিন্ডার এবং লার্জ স্কেল ভ্যাকসিনেশনের ক্ষেত্রেও সহায়তা করে। এই সংস্থাটির নাম ট্রাক্টর অ্যান্ড ফর্ম ইকুইপমেন্ট লিমিটেড।

ট্র্যাক্টরস অ্যান্ড ফার্ম ইকুইপমেন্ট লিমিটেড ঘোষণা করেছে তারা তামিলনাড়ুর কৃষকদের জন্য বিনা ভাড়ায় ১৬,৫০০ ট্রাক্টর সরবরাহ করবে।

সংস্থাটির বক্তব্য কোভিউ ১৯-এর ত্রাণ কার্যক্রমের আওতায় ২ একর বা তারও কম কৃষিজমির যেসব কৃষকদের আছে তাদের চাষের জন্য ফ্রিতে ট্রাক্টর সরবরাহ করা হবে। সংস্থাটির এই প্রকল্পের মাধ্যমে প্রায় ৫০,০০০ কৃষক উপকৃত হবে। আর এর ফলে কভার করা যাবে প্রায় ১.২০ লক্ষ একর জমি।

ট্র্যাক্টরস অ্যান্ড ফার্ম ইকুইপমেন্ট লিমিটেড সংস্থাটি বলেছিল যে তামিলনাড়ু সরকারের সহায়তায় রাজ্যের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনা ভাড়ায় পরিষেবা দিতে পারায় তারা খুশি।

ট্র্যাক্টরস অ্যান্ড ফার্ম ইকুইপমেন্ট লিমিটেডের ম্যাগাজিন ডিরেক্টর মল্লিকা শ্রীনিবাসন বলেছিলেন যে ছোট ও প্রান্তিক কৃষকদের সহায়তার জন্য এই সংস্থাটি ম্যাসী ফার্গুসান ও আইচার ট্রাক্টর সরবরাহ করবে।

ওনার কথায় তারা মুখ্যমন্ত্রী এমকে স্টালিন-কে ধন্যবাদ জানাচ্ছেন কৃষক কল্যাণের বিষয়টি খেয়াল রাখার জন্য এবং এগরিকালচার মিনিস্টার এমআরকে পনিরসেলভানকে ধন্যবাদ জানাচ্ছেন ফ্রি ট্র্যাক্টর রেন্টাল স্কিমকে সমর্থন করার জন্য।

ট্র্যাক্টরস অ্যান্ড ফার্ম ইকুইপমেন্ট লিমিটেড থেকে বলা হয়েছে কৃষকরা তামিলনাড়ু সরকারের উজহাভান মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে বা টোল ফ্রি হেল্পলাইন নম্বর ১৮০০-৪২০০-১০০-এ কল করে এই পরিষেবাটি নিতে পারবেন।