সুখবর: LPG সিলিন্ডার আজ থেকে হলো আরও সস্তা! কমলো ১২২ টাকা

জুন মাস শুরু হওয়ার সাথে সাথে রাষ্ট্রীয় মালিকানাধীন তেল সংস্থাগুলি এলপিজি গ্যাসের দাম কমিয়ে দিয়েছে। যদিও ১৪.২ কেজি গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম কমেনি।

গ্যাস সংস্থাগুলি বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কমল ১২২ টাকা। দিল্লীতে ১-লা জুন থেকে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমল। সিলিন্ডারের দাম কমে ১৪৭৩.৫০ টাকা হয়েছে। এর আগে এর দাম ছিল ১৫৯৫.৫০ টাকা।

ইন্ডেনের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে দিল্লীতে ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের নতুন দাম এখন ১৫৯৫.৫০ টাকার পরিবর্তে ১৪৭৩.৫ টাকা হয়েছে।

মুম্বাইয়ে ১৫৪৫ টাকার পরিবর্তে ১৪২২.৫ টাকা হয়েছে, কলকাতায় ১৬৬৭.৫০ টাকার পরিবর্তে ১৫৪৪.৫ টাকা হয়েছে এবং চেন্নাইয়ে ১৭২৫.৫০ টাকার পরিবর্তে ১৬০৩ টাকা হয়েছে।

২০২১ সালে গার্হস্থ্য গ্যাসের দাম বৃদ্ধি রেকর্ড করেছে। জানুয়ারিতে দামের কোনও পরিবর্তন না হলেও ৪-ই ফেব্রুয়ারিতে দাম ৬৯৪ টাকা থেকে ২৫ টাকা বেড়ে ৭১৯ টাকা হয়েছিল।

এর পরে ১৫-ই ফেব্রুয়ারি দাম ৫০ টাকা বেড়ে ৭৬৯ টাকা হয়েছিল। তারপরে ২৫-শে ফেব্রুয়ারিতে দাম আবার 25 টাকা লাফ দিয়ে বেড়ে দাম ৭৯৪ টাকা হয়ে যায়। ১-লা মার্চ এর দাম আবার ২৫ টাকা বেড়ে ৮১৯ টাকা হয়। এরপর এপ্রিল মাসে দাম ১০ টাকা কমে ৮০৯ টাকা হয়েছে।