LIC-তে বড়সড় রদ বদলের ইঙ্গিত, আগামিকাল থেকে লাগু হতে পারে নতুন নিয়ম, জানুন বিস্তারিত

এল আই সি, ভারতের সবথেকে বড় বীমা কোম্পানি নিজেদের সংস্থার নিয়মে করলো বড়োসড়ো পরিবর্তন। বীমা সংস্থা থেকে জানানো হয়েছে, এইবার থেকে শনিবার করে বন্ধ থাকবে এলআইসি-র সমস্ত কার্যালয়।

এই নতুন নিয়মটি চালু হচ্ছে ১০ মে থেকে। অর্থাৎ এইবার থেকে এল আই সি-তে সপ্তাহে ৫ দিন কর্মদিবস। এবং দুদিন থাকবে সম্পূর্ন ছুটি।

এই নতুন নিয়ম অনুযায়ী, এবার থেকে সোম থেকে শুক্র সকাল ১০টা থেকে বিকেল ৫:৩০ খোলা থাকবে সমস্ত এলআইসি বীমা সংস্থা সমস্ত কার্যালয়।

সংস্থার তরফ থেকে একটি নোটিশ জারি করে জানানো হয়েছে, ভারতের সরকার ১৫ এপ্রিল ২০২১ একটি বিজ্ঞপ্তি জারি করে এল আই সি-র জন্য শনিবার ছুটির ঘোষণা করেছে।

তবে গ্রাহকরা অনলাইনের পরিষেবা পাবেন, https://licindia.in/ ওয়েবসাইটে গিয়ে গ্রাহকরা নিজেদের সমস্ত দরকারের কাজ সেরে নিতে পারবেন। অন্যদিকে দেশের বৃহত্তম বীমা সংস্থাটি করোনাকালে গ্রাহকদের বিশেষ সুবিধার কথা ভেবে ক্লেম সংক্রান্ত শর্তে বেশ কিছু ছাড়ের ঘোষণা করেছে।

এল আই সি বীমা সংস্থার কর্মীদের বেতনের উপরেও এসেছে পরিবর্তন, খুব তাড়াতাড়ি বীমা সংস্থার কর্মীদের মাইনে বাড়তে চলেছে। দেশের অর্থ মন্ত্রকের DFS বিভাগ ইতিমধ্যে বেতন সংশোধন বিলের অনুমোদন দিয়ে দিয়েছে।

সূত্রে জানা গেছে, বেতন বিলে ১৬ শতাংশ বাড়ানোর অনুমতি দেওয়া হয়েছে।এলআইসি তে কর্মরত ১ লক্ষেরও বেশি কর্মীরা ওয়েজ রিভিশন বিলের দ্বারা লাভবান হবেন। এছাড়াও কর্মীদের জন্য একটি বিশেষ ভাতার ব্যবস্থা করা হতে পারে।