LIC-র এই পলিসি করলে প্রতি মাসে পাবেন ১৪ হাজার টাকা পর্যন্ত পেনশন! সময় থাকতে থাকতে করিয়ে নিন

আপনি যদি চান বৃদ্ধ বয়সে একটি সুরক্ষিত রাখতে তাহলে এই পলিসিটির সম্পর্কে এখুনি জেনে নিন। পলিসিটির নাম জীবন অক্ষয় পলিসি। আপনার ৬০ বছর বয়সের পর থেকে আপনি পেয়ে যাবেন প্রত্যেক মাসে ১৪ হাজার টাকা করে।

অর্থ বিশেষজ্ঞ অনিল গুপ্তার মতে এই ইনভেস্টমেন্ট টি যথেষ্ট লাভদায়ী একটি প্ল্যান। এলআইসি জীবন অক্ষয় পলিসিটি শুধুমাত্র রিটার্ন নয় সুরক্ষিত রিটার্ন দিতে পারে। এই পলিসিটির মাধ্যমে যে কোনো সাধারণ মানুষ নিজের সুরক্ষিত রিটারমেন্ট প্ল্যান করতে পারবেন।

এই পলিসিতে আপনাকে ১২৭ টাকা করে প্রতিমাসে জমা করাতে হবে। তাহলে আপনি পাবেন মোট ২৭ লক্ষ টাকা। এই পলিসিটির সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনাকে মোট ২২ বছর টাকা দিতে হবে যেখানে পলিসিটির ম্যাচিউরিটি ২৫ বছরের।

অর্থাৎ ২২ বছর টাকা জমা করার পর এলআইসি নিজে থেকে আর তিন বছরের টাকা আপনার প্লানে যোগ করে দেবে। অর্থাৎ শুধু মাত্র সুরক্ষিত টাকা জমা নয় সাথে বেশ বড় একটা রিটার্নও আপনি পেয়ে যাবেন এই পলিসি থেকে।

এই পলিসিটি সাধারণত ৩০-৮৫ বছরের মানুষদের জন্য। যারা চাইছেন বৃদ্ধ বয়সে নিজেদের আয়ে নিজের বৃদ্ধ জীবন কাটাতে বিনা কোনো জনঝাট এবং বিনা কোনো টেনসন নিয়ে।

এই পলিসিটির লাভ পেতে হলে অন্তত আপনাকে ১ লাখ টাকা ইনভেস্ট করতেই হবে। এছাড়াও যদি আপনি ৫ লাখ টাকা ইনভেস্ট করেন তাহলে বেশ কিছু অ্যাক্টিভ অ্যামাউন্ট ও আপনার পলিসিতে যোগ করা হবে।

এই পলিসিটি আপনি চাইলে অনলাইন বা অফলাইন কিনতে পারবেন। এই পলিসিটির বেশ কিছু ভাগ রয়েছে যেমন আপনি চাইলে ৬ মাস, ৩ মাস, একমাস অন্তত অন্তর পলিসিটিকে রিনিউ করতে পারবেন।

পলিসিটি ম্যাচিউর হবার পর আপনি প্রত্যেক মাসে ১৪ হাজার টাকা করে পেয়ে যাবেন শুধু তাই নয় বৃদ্ধ বয়সে পেয়ে যাবেন বেশ কিছু সুবিধা। তাহলে আর দেরি কেন বৃদ্ধ বয়স যদি সুরক্ষিত ভাবে কাটাতে চান তাহলে আজই এই পলিসি সম্পর্কে জেনে নিন। বিশদে জানতে আপনি এল আই সি – র অফিসিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন।