বিশাল লাভবান হবেন! প্রতিদিন মাত্র ২২ টাকা খরচ করে করুন এই LIC স্কিম! মহিলা এবং যারা ধূমপান করেন না তারা পাবেন এক্সট্রা সুবিধা

আপনি এত দিন ধরে ভাবছেন পলিসি নেবেন নেবেন কিন্তু নিয়ে উঠতে পারছেন না। এল আই সি নিয়ে আসল নতুন সুযোগ। এখন অত্যন্ত কম রেটে আপনকি পেয়ে যাবেন সুরক্ষিত একটি প্ল্যান।

এই প্লানটির নাম হল “জীবন অমর”। এই পলিসিটি এল আই si- র পক্ষ থেকে নতুন লঞ্চ করা হয়েছে। আর এই পলিসটি তে সবথেকে বড় সুবিধা হল যদি পলিসি চলা কালীন কোনো ভাবে পলিসি হোল্ডারের মৃত্যু হয়ে যায় তাহলেও পলিসটি চলতে থাকবে।

সব থেকে সস্তা ও বহু রকম নতুন বৈশিষ্ট্য নিয়ে পলিসটি বাজারে লঞ্চ হয়েছে। এই পলিসটির মিনিমাম ম্যাচিউরিটি সময় হল ১০ বছর ও ম্যাক্সিমাম হল ৪০ বছর। যেকোন ১৮ বছরের ব্যাক্তি এই পলিসটি বানাতে পারবে। যদিও প্রিমিয়াম দেওয়ার সবথেকে শেষ বয়স হল ৭০ বছর।

আপনি চাইলে একবার প্রিমিয়াম ৩০ হাজার টাকা দিয়ে দিতে পারেন আর নাহলে ৩ হাজার টাকা করেও প্রিমিয়াম দিয়ে দিতে পারে। আপনি যদি হন মহিলা তাহলে আপনি পেয়ে যাবেন একটি বিশেষ সুবিধা, আপনার প্রিমিয়ামের টাকার পরিমাণ একটু হলেও মুকুব করা হবে শুধু তাই নয় যদি আপনি নন স্মোকার হয়ে থাকেন তাহলেও আপনি পেয়ে যাবেন অনেক সুবিধা।

যদি আপনি পলিসটি নিয়ে সন্তুষ্ট না হন তাহলে ১৫ দিনের মধ্যে আপনি পলিসটি আপনি ফেরতও করে দিতে পারবেন পলিসির বন্ড পেপার সহ। এই পলিসিতে ন স্মোকার ও মহিলাদের জন্য রয়েছে বিশেষ ছাড়। যে প্রিমিয়াম আমাউন্ট টি রয়েছে মহিলাদের ক্ষেত্রে সেটি অনেক কম হয়ে যেতে পারে।

শুধু তাই নয় প্রিমিয়াম আমাউন্ট কম হলেও আপনার রিটার্ন আমাউন্ট কম হবে না। এইটি তো সুবিধা। যদি কোনো ভাবে প্রিমিয়াম জমা পড়ার আগে পলিসি হোল্ডারের মৃত্যু ঘটে তাহলে পলিসটির নিয়ম অনযায়ী অর্ধেক এর বেশি আমাউন্ট পলিসি কর্তীপক্ষ দিয়ে থাকবে। শুধু মহিলাদের জন্যই নয় যদি আপনি হন নন স্মোকার পারসন তাহলে পুরো যে আমাউন্ট টা পাওয়ার কথা থাকে তার থেকে কিছুটা হলেও রেট বেশি পাওয়া যাবে।

এই পলিসটির করানোর জন্য বেশ কিছু কাগজ পত্র প্রয়োজন। যেমন আপনার পরিচয় পত্র, আপনাকে ভারতের নাগরিক হতে হবে। পলিসটির জন্য ব্যাংক একাউন্ট থাকা আবশ্যক। সাথে সাথেই আপনার বয়স হতে হবে ১৮ বছর থেকে ৬৫ বছরের মধ্যে।

এর বেশি বা কম কোনোটাই হলে চলবে না। এই প্লানটির ম্যাচিউরিটি হবে ৮০ বছর পর। পলিসিতে মোট ৪০ বছর পর্যন্ত টাকা ইনভেস্ট করা যেতে পারে। তাহলে বুঝতে পারলেন পলিসির সমস্ত নিয়ম কানুন। তাহলে আপনি যদি হন মহিলা বা নন স্মোকার তাহলে আর দেরি না করে পলিসটি করে ফেলুন।