সাবধান! আপনিও কি এখান থেকে LIC পলিসি করিয়ে ছিলেন? তাহলে অনেক বড়ো ক্ষতি হতে পারে! একাউন্ট খালি হয়ে যেতে পারে

করোনা আবহে সব সমস্যার সঙ্গেই বাড়ছে প্রতারণার সমস্যা। ইদানিং ভারতীয় জীবন বীমা নিগম অর্থাৎ LIC-র ক্ষেত্রেও প্রতারণার স্বীকার হতে হচ্ছে গ্রাহকদের।

কিছুদিন ধরেই গ্রাহকদের কাছ থেকে ভুঁয়ো ফোনকলের অভিযোগ আসছে। গ্রাহকদের অভিযোগ এল আই সি অফিসার হয়ে কথা বলছে প্রতারকরা। শুধু তাই নয় কথার ছলে জেনে নিচ্ছে বীমার সমস্ত তথ্য।

কিছুদিন ধরেই গ্রাহকদের কাছ থেকে ভুঁয়ো ফোনকলের অভিযোগ আসছে এল আই সি অধিকর্তাদের। গ্রাহকরা জানাচ্ছেন নানা রকম ভঙ্গিতে কথা বলছে প্রতারকরা।

কখনো কোনো অফিসার হয়তো আবার কখনো কোনো বড় পদের নাম বলে গ্রাহকদের কাছ থেকে তথ্য আদায় করার চেষ্টা চালাচ্ছে এই এই সমস্ত প্রতারকরা। সমস্ত কাজটাই হচ্ছে ফোনে।

গ্রাহদের প্রতারণার ফাঁদ থেকে বাঁচানোর তাগিদে এল আই সি নতুন এক বার্তা প্রেরণ করতে শুরু করেছে। আই আর ডি এ-র দ্বারা ঘোষণা করা হয়েছে যে এল আই সি কখনো কোনো গ্রাহকের সাথে বীমা সংক্রান্ত আলোচনা ফোন মারফত করবে না এবং যদি প্রয়োজন পরে তাহলে মেইল বা ডাক পোষ্টের মাধ্যমে যোগাযোগ করবে।

এছাড়াও গ্রাহকদের যে কোনো ভুঁয়ো ফোনের থেকে সতর্ক থাকতে বলেছে। সাথে সাথে কারুর সাথেই নিজের বীমা সংক্রান্ত তথ্য আলোচনা করতে নিষেধ করেছে।

গ্রাহকদের কোনো বীমা সংক্রান্ত বিষয় নিয়ে কোনো জিজ্ঞাস্য থাকলে এল আই সির অফিসিয়াল ওয়েবসাইটে সরাসরি যোগাযোগ করবার অনুরোধ জানিয়েছে।

যে কোনো ভুঁয়ো ফোনকলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার পরামর্শ দিয়েছে জীবন বীমা নিগম এবং সাথে সাথে তাদেরকেও জানানোর জন্য একটি মেইল আই ডি প্রকাশ করেছে ভারতীয় জীবন বীমা নিগম। গ্রাহকদের সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছে ভারতীয় জীবন বীমা নিগম।