‘শুভশ্রী গিটার ধরতে জানে না’ গিটার বাজিয়ে গান গেয়ে ট্রোল্ড শুভশ্রী

পুরোনো জিনিস সংগ্রহ করা নেশা আপনার? ভালোবাসেন পুরোনো কয়েন সংগ্রহ করতে।সেই পুরোনো কয়েন দিয়েই হয়ে যাবেন কোটিপতি। কি ভাবছেন পুরোনো জিনিস দিয়ে কিভাবে হবেন কোটিপতি তাহলে আর দেরি কেন জেনে নিন কোটিপতি হওয়ার উপায়।

আগে পুরোনো জিনিস বিক্রি করা বেশ ঝামেলার ছিল কিন্তু এখন তা নেই। ইন্টারনেটের আমলে যে কোনো পুরোনো জিনিস বিক্রি করা এখন হয়ে গেছে সহজ।

একটি ওয়েবসাইট নিয়ে এসেছে সেই সুযোগ। ওয়েবসাইটির নাম হল কুইকার। এখানে পুরোনো জিনিস বিক্রি হয়ে থাকে। যদি আপনার কাছে ভিক্টোরিয়া আমলের কিংবা তার পুরোনো আমলের কয়েন থেকে থাকে তাহলে সেগুলিকে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করতে পারবেন।

যে সমস্ত কয়েন কিবহু সময়ের জন্য তৈরী হয়েছিল এবং যেগুলি আর কখনো তৈরী হয়নি সেই সমস্ত কয়েন এখনকার সময়ে এক মূল্যবান সম্পদ। বৈজ্ঞানিক ভাষায় যাকে বলা হয় এন্টিক বস্তু।

এই সমস্ত এন্টিক বস্তুর দাম এই সময়ে আকাশ ছোঁয়া। এই রকম এন্টিক বস্তু যদি থেকে থাকে আপনার কাছে তাহলে সেটিতে বিক্রি করে কমাতে পারেন আপনি ১.৫-২ লাখ পর্যন্ত।

এখনো পর্যন্ত সবথেকে প্রাচীন কয়েনটি বিক্রি হয়েছে ৯ কোটি টাকায়। এই প্রাচীন কোয়েন্টির মালিক ছিলেন লস এঞ্জেলের প্রয়াত বাসিন্দা জেরি বাস। তার সংগ্রহে ছিল প্রাচীন থেকে প্রাচীনতম কয়েন।

এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনিও কয়েন বেচতে পারবেন। শুধু আপনাকে এই ওয়েবসাইটটিতে রেজিস্টার করতে হবে তারপর আপনার সংগ্রহে থাকা কয়েনের ছবি তুলে এই ওয়েবসাইটে দিতে হবে।

এরপর ক্রেতারা নিজে থেকেই কয়েন নেওয়ার জন্যে আপনার সাথে নিজে থেকেই যোগাযোগ করবেন। আপনার কয়েনের উপরেই তার মূল্য নির্ধারিত হবে। ওয়েবসাইটটির মাধ্যমে আপনি পেয়েযাবেন আসল বিক্রেতা।

কোনো রকম ভুঁয়ো লোক থাকলেই ওয়েবসাইটটি আপনাকে সতর্ক করে দেবে। ওয়েবসাইটির মাধ্যমে ডেলিভালরি ও পেমেন্ট সংক্রান্ত সমস্ত তথ্য চলে আসবে আপনার হাতের মুঠোয়।

তাহলে আর চিন্তা কিসের যদি আপনার কাছেও থাকে এই রকম প্রাচীন কয়েন তাহলে সেটি বিক্রি করে আজই হয়ে যান কোটিপতি।