জরুরি খবর! আগামী কয়েকদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক পরিষেবা, এই কয়েক দিন ব্যাঙ্ক গেলে ফিরে আসতে হবে

ব্যাঙ্ক বন্ধ থাকলে গ্রাহকদের বেশ অসুবিধা হয় তা বলার অপেক্ষা রাখে না। ব্যাঙ্কে শনি-রবি বাদেও কোন কোন উৎসব এর ক্ষেত্রেও ছুটি থাকে ব্যাঙ্কে। তাই ব্যাঙ্কে যাওয়ার আগে ব্যাঙ্কের ছুটির তালিকাটা একবার দেখে নিয়ে তার পরেই যাবেন।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইট অনুযায়ী এই মাসে বেশ কয়েকটি রাজ্যে বিভিন্ন উপলক্ষে তিন দিন ছুটি থাকবে ব্যাঙ্ক। কেন্দ্রীয় সরকারের ও রাজ্য সরকারের ছুটি গুলি বিবেচ্য হয় ব্যাঙ্কের ক্ষেত্রে।

এইসব ছুটির তালিকা আগে থেকে জানিয়ে দেওয়া হয় কারণ যাতে ব্যাঙ্কের গ্রাহকরা কোন রকম সমস্যার মধ্যে না পড়েন। সময় থাকতে থাকতে তারা যেন ব্যাঙ্কে তাদের প্রয়োজনীয় কাজকর্ম মিটিয়ে নিতে পারেন।

কোন কোন দিন বন্ধ থাকবে চলেছে ব্যাঙ্ক-

দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং প্রতি রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকে। এছাড়াও বেশ কয়েকটি ছুটি আছে এ মাসে চলুন জেনে নেওয়া যাক।

১) ১৫ ই জুন ওয়াই এম এ ডে এবং সংক্রান্তি ও রাজ উৎসব তাই এই ফানি কারণে আইজল, ভুবনেশ্বর, মিজোরামে ব্যাঙ্ক বন্ধ থাকবে৷ কারণ এই উৎসবগুলি শুধুমাত্র এই সব রাজ্যেই পালিত হবে৷

২) ২৫ শে জুন গুরু হরগোবিন্দের জন্ম বার্ষিকী তাই জম্মু ও শ্রীনগরের ব্যাঙ্ক বন্ধ থাকবে।

৩) ৩০ শে জুন রমনা নী তাই বন্ধ থাকবে আইজলে ব্যাঙ্ক।

জুন মাসে মোট তিনটি ছুটি আছে বিভিন্ন রাজ্যের বিভিন্ন ব্যাঙ্কে। আগে থেকে শুধুমাত্র গ্রাহক দের জন্যই জানিয়ে দেওয়া হয়েছে ছুটির দিনগুলো যাতে গ্রাহকরা সময় থাকতে থাকতে নিজেদের প্রয়োজনীয় কাজ মিটিয়ে নিতে পারেন। ব্যাঙ্কে গিয়ে যদি কাজ করার থাকে তাহলে এই তিনটে দিন বাদে এবং দ্বিতীয় চতুর্থ শনিবার ও রবিবার বাদে তবেই ব্যাঙ্কে যাবেন।