Bollywood

এবার সরাসরি বলিউডে অভিনয় করার সুযোগ এসে গেল অভিনেতা শুভজিৎ দত্তের কাছে, আগামী দিনে বলিউডের একটি ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা যাবে তাকে

টলিউডের জনপ্রিয় অভিনেতা শুভজিৎ দত্ত আমরা সকলেই চিনি। বাংলা টেলিভিশন পর্দায় অথবা বড় পর্দায় তিনি নিজের অভিনয়ের ছাপ রেখে গিয়েছে। কখনো নেগেটিভ চরিত্রে আবার কখনো পজিটিভ চরিত্রে নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন তিনি বারবার। পজিটিভ চরিত্রে যেমন তিনি দারুণভাবে অভিনয় ফুটিয়ে তুলেছেন তেমনই তার নেগেটিভ চরিত্রে দেখে দর্শকরা তার উপরে তেলেবেগুনে জ্বলে উঠেছে, আর এখানেই তার অভিনয় সাফল্য। ধারাবাহিক, সিনেমা, ওয়েব সিরিজ সবেতেই তিনি তার অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন বারবার। এবারে এই টলিউড অভিনেতা পা রাখতে চলেছে বলিউডে।

সম্প্রতি অভিনেতা কে বলিউডের এক হিন্দি ওয়েব সিরিজ এর মাধ্যমে ডেবিউ করতে দেখা যাবে। পরিচালক রোহন ঘোষের একটি ওয়েব সিরিজ ‘হায় তওবা’ এর তৃতীয় সিজনের মাধ্যমে ডেবিউ করতে চলেছেন শুভজিৎ দত্ত। এই সিরিজে তাকে একটি জমিদার বংশের কর্তা হিসেবে দেখা যাবে। শুভজিৎ দত্তের স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন একাবলী খান্না। বারুইপুরের একটি রাজবাড়ীতে এই শুটিং হয়েছে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও তিনি বলেন ওয়েব সিরিজে অভিনয় করতে পেরে তিনি ভীষণ খুশি।

বর্তমান সময়ে দাঁড়িয়ে শুভজিৎ দত্ত একজন সফল অভিনেতা। ছোট থেকে বড় পর্দা সবেতেই তিনি সাফল্য অর্জন করেছেন। তবে জানা গিয়েছে তিনি কখনোই অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেননি, তার ইচ্ছে ছিল অন্যরকম। কর্মজীবনের শুরুতে তিনি হিঙ্গলগঞ্জ একটি স্কুলে শিক্ষকতা করতেন। তার ইচ্ছে ছিল কলেজে পড়ানোর, কলেজের একজন অধ্যাপক হিসেবে তিনি নিজেকে দেখতে চেয়েছিলেন। কিন্তু পারিবারিক কিছু সমস্যা থাকার কারণে দূরে গিয়ে শিক্ষকতা করার ক্ষমতা তার ছিল না। এরপরে তিনি আকাশ বাংলায় রিসার্চার হিসেবে কাজ শুরু করেন। দেবপ্রতিম দাশগুপ্তের নন-ফিকশন প্রজেক্টে প্রথম কাজ করেন এবং সেখান থেকেই ইন্ডাস্ট্রিতে প্রবেশ।

সেই থেকে প্রায় দুই দশক পর্যন্ত চলছে তার অভিনয় পেশা। অভিনয়ের পাশাপাশি শুভজিৎ লেখালিখি, ছবি আঁকা, গান, মাউথ অর্গান বাজানো ইত্যাদি ছোট ছোট সখের সঙ্গে জড়িয়ে রয়েছেন। এমনকি প্লেব্যাক সিঙ্গার হিসেবে ‘চিত্রকর’ ছবিতে গানও গেয়েছেন তিনি। বলিউডে প্রবেশ করার খবর পেয়ে শুভজিৎ এর ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে তাকে ওয়েব সিরিজে দেখার জন্য।

Back to top button